• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

কোকা-কোলায় মানুষের মল!


আন্তর্জাতিক ডেস্ক মার্চ ২৯, ২০১৭, ০৯:২৮ পিএম
কোকা-কোলায় মানুষের মল!

ঢাকা: খাবার পানীয় কোকা-কোলার ক্যানে এবার মানুষের বর্জ্য পাওয়া গিয়েছে। এ নিয়ে হইচই হওয়ায় ঘটনার তদন্তে নেমেছে পুলিশ। কোকা-কোলার একটি কারখানা বন্ধ করে দেয়া হয়েছে। ঘটনাটি ঘটেছে নর্দান আয়ারল্যান্ডের লিসবার্নে।

২৭ মার্চ রাতে লিসবার্ন এলাকায় কোকা-কোলার একটি কারখানার মেশিনে ভারী তরল পদার্থ জমে গেলে রাতের শিফটের কাজ বিঘ্নিত হয়। যে ক্যান ভর্তি কন্টেইনারগুলো এসেছিল জার্মানি থেকে। সাধারণত এই ক্যান যুক্তরাষ্ট্র থেকে আসে।

কিন্তু কন্টেইনার খোলার পর হতবাক হয়ে যান শ্রমিকরা। কারণ কন্টেইনারটি মানুষের বর্জ্য দিয়ে ভরে রাখা হয়েছিল। শ্রমিকরা বলেন, এটা সত্যিই ভয়ানক ঘটনা ছিল। প্রায় ১৫ ঘণ্টা ধরে মেশিনগুলো পরিষ্কার করতে হয়েছে।

অভিযোগ পেয়ে দেশটির পুলিশ তদন্তে নেমেছে। কারখানায় থাকা ক্যানগুলো বাজারজাত করার ব্যাপারে নিষেধাজ্ঞা দিয়েছে। আয়ারল্যান্ডের খাদ্যর মান নিয়ন্ত্রণকারি সংস্থাও কোকা-কোলার কারখানা পরিদর্শন করেছে।

পুলিশের এক কর্মকর্তা বলেন, এই পানীয় বাজারে এলে সত্যিই একটি সাংঘাতিক ব্যাপার হয়ে দাঁড়াত। এ বিষয়টি খতিয়ে দেখছে কোলা-কোলা। কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, তারা এই বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছে। এটা নিছকই একটা দুর্ঘটনা। এর সঙ্গে বাজারের বর্তমান কোকা-কোলার ক্যানের কোনো সম্পর্ক নেই।

সোনালীনিউজ/ঢাকা/আতা

Wordbridge School
Link copied!