• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

দুই ছেলের ‘দুর্নীতি’ নিয়ে তদন্তের মুখে মাহাথির


আন্তর্জাতিক ডেস্ক এপ্রিল ২৫, ২০২৪, ০৬:২৯ পিএম
দুই ছেলের ‘দুর্নীতি’ নিয়ে তদন্তের মুখে মাহাথির

ঢাকা : মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের দুই ছেলে মিরজান এবং মোখজানির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের তদন্ত শুরু করেছে দেশটির দুর্নীতি প্রতিরোধ সংস্থা এমএসিসি। সংস্থাটির প্রধান আজম বাকি জানিয়েছেন, তদন্তের অংশ হিসেবে মাহাথির মোহাম্মদকে জিজ্ঞসাবাদ করা হতে পারে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) কুয়ালালামপুরে এক ব্রিফিংয়ে আজম বাকি জানান, মিরজান এবং মোখজানির বিরুদ্ধে অফশোর ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে অর্থ পাচারের অভিযোগ রয়েছে। ইতিমধ্যে তাদের সম্পদের বিবরণী জমা দিতে নোটিশও দিয়েছে এমএসিসি। খবর রয়টার্সের।

ছেলেদের অর্থপাচারের সঙ্গে মাহাথির মোহাম্মদের সংশ্লিষ্টতা রয়েছে কি না জানতে চাইলে এমএসিসির শীর্ষ কমিশনার বলেন, অভিযোগটি এখনও তদন্তাধীন। তদন্ত শেষ হলে আমরা এ বিষয়ে বিস্তারিত জানাতে পারব।

মাহাথির মোহাম্মদের কার্যালয় থেকে এ বিষয়ে তাৎক্ষণিক কোনো মন্তব্য করা হয়নি। তবে সাবেক প্রধানমন্ত্রী এর আগে তার ছেলেদের বিরুদ্ধে তদন্তকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বর্ণনা করেন।

মালয়েশিয়ার বর্তমান প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম। তিনি মাহাথির মোহাম্মদের প্রধান রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী। এমনকি মাহাথির মোহাম্মদ ক্ষমতায় থাকার সময় তিনি দীর্ঘদিন কারাগারেও থেকেছেন। অনেকের ধারণা, মাহাথিরের পরিবারের সদস্যদের বিপদে ফেলতে এমএসিসিকে ব্যবহার করছে আনোয়ার ইব্রাহিম প্রশাসন।

তবে প্রধানমন্ত্রী এই অভিযোগ পুরোপুরি অস্বীকার করেছেন। তিনি বলেছেন, এসব তদন্ত উচ্চ পর্যায়ের দুর্নীতি মোকাবিলায় সরকারের প্রচেষ্টার অংশ।

এমটিআই

Wordbridge School
Link copied!