• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

কোকেন মামলার আসামি নুর মোহাম্মাদকে আত্মসমর্পণের নির্দেশ


আদালত প্রতিবেদক অক্টোবর ৩১, ২০১৭, ১১:৩২ এএম
কোকেন মামলার আসামি নুর মোহাম্মাদকে আত্মসমর্পণের নির্দেশ

ঢাকা: চট্টগ্রাম বন্দরে তরল কোকেন আটকের মামলার কার্যক্রম স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগ। একইসঙ্গে এই মামলার আসামি নূর মোহাম্মদকে তিন সপ্তাহের মধ্যে আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন দেয়া হয়েছে। একইসঙ্গে আদালত এই মামলা ছয় মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন। এ আদেশের ফলে এ মামলার কার্যক্রম নিম্ন আদালতে চলতে বাধা রইলো না।

মঙ্গলবার (৩১ অক্টোবর) ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞার নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন। আজ আদালতে ব্যবসায়ী নূর মোহাম্মদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জয়নাল আবেদিন। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

এর আগে গত ৮ অক্টোবর এই মামলার কার্যক্রম স্থগিত করে আদেশ দেন হাইকোর্ট। চট্টগ্রাম বন্দরে তরল কোকেন আটকের মামলায় খানজাহান আলী গ্রুপের চেয়ারম্যান নূর মোহাম্মদের মামলা বাতিল চেয়ে আবেদনের প্রেক্ষিতে হাইকোর্ট ওই আদেশ দিয়েছিলেন।

তরল কোকেন সন্দেহে গত বছরের ৬ জুন রাতে চট্টগ্রাম বন্দরে একটি কনটেইনার সিলগালা করেন শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা। ২৭ জুন শুল্ক গোয়েন্দা অধিদপ্তর জানায়, কেমিক্যাল পরীক্ষায় একটি ড্রামে তরল কোকেনের অস্তিত্ব পাওয়া গেছে।

একই বছরের ২৮ জুন নগরীর বন্দর থানার উপ-পরিদর্শক (এসআই) ওসমান গনি বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে খানজাহান আলী লিমিটেডের চেয়ারম্যান নূর মোহাম্মদ ও সোহেলকে আসামি করে মামলা করেন। র‌্যাব-৭ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে গত ১৫ জানুয়ারি অভিযান চালিয়ে নূর মোহাম্মদকে গ্রেপ্তার করে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!