• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

খালেদা জিয়ার মামলায় আপিল নিষ্পত্তির সময় বাড়লো ৩ মাস


আদালত প্রতিবেদক জুলাই ৩১, ২০১৮, ১২:৫৯ পিএম
খালেদা জিয়ার মামলায় আপিল নিষ্পত্তির সময় বাড়লো ৩ মাস

ঢাকা: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার আপিল নিষ্পত্তির জন্য আরো তিন মাস সময় দিয়েছেন আপিল বিভাগ। আগামী ৩১অক্টোবরের মধ্যে হাইকোর্টে মামলার নিষ্পত্তি করতে হবে।

মঙ্গলবার (৩১ জুলাই) সকালে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের চার সদস্যের বেঞ্চ এই আদেশ দেন। সোমবার রিভিউ পিটিশনের শুনানি শেষে আদেশের জন্য মঙ্গলবার দিন ধার্য করেন আদালত। গত ২৯ জুলাই বেগম জিয়ার আইনজীবীরা আপিল বিভাগের আদেশের বিরুদ্ধে সময় বাড়ানোর রিভিউ আবেদন করেছিলেন।

এদিকে, মামলার সময় বাড়ানোয় সন্তোষ প্রকাশ করেছেন আসামীপক্ষের আইনজীবীরা। আর দুদকের আইনজীবী জানিয়েছেন, আদালতের সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা রেখে মামলার পরবর্তী কার্যক্রমের প্রস্তুতি নিবেন তারা।

বেগম জিয়ার আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, ‘৩১ জুলাইয়ের মধ্যে সমাপ্ত করার কথা, সেটা এখন ৩১ অক্টোবর পর্যন্ত দিয়েছে। রিভিউ পিটিশনটা এখন পেনডিং আছে। এই অবস্থার মধ্যে আমরা মনে করি, এখন তাড়াহুড়ার সময় নয়। এই আপিলটি আমরা অত্যন্ত যুক্তিযুক্তভাবে আর্গুমেন্ট করে শেস করার চেষ্টা করবো।’

দুদকের আইনজীবী অ্যাডভোকেট খুরশীদ আলম খান বলেন, ‘যেভাবে নির্দেশ সেভাবে আমরা আপিল শুনানি করে নিষ্পত্তি করণের চেষ্টা করবো। আপনারা দেখেছেন, ৩১ জুলাইয়ের মধ্যেও যে নির্দেশনা ছিলো, আমরা দুর্নীতি দমন কমিশন অত্যন্ত ভিজিলেন্ট ছিলাম। কাজেই এটা আপিল ডিভিশনের অর্ডার, সেভাবেই আমরা ফলো করবো।’


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!