• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‘গণতান্ত্রিক রাষ্ট্রের ভিত্তি গ্রহণযোগ্য নির্বাচন’


বরিশাল ব্যুরো মার্চ ৩০, ২০১৮, ০৭:৩১ পিএম
‘গণতান্ত্রিক রাষ্ট্রের ভিত্তি গ্রহণযোগ্য নির্বাচন’

বরিশাল: সুশাসনের জন্য নাগরিক (সুজন) সম্পাদক ড. বদিউল আলম মজুমদার বলেছেন, একটি গণতান্ত্রিক রাষ্ট্রের মূলভিত্তি হলো সকলের কাছে গ্রহণযোগ্য নির্বাচন এবং জনগণের মতামতের ভিত্তিতে সরকার গঠন।

তিনি বলেন, সরকারের কর্মকান্ডের উপরই রাষ্ট্রের গণতান্ত্রিক শাসন নির্ভর করে। এর ব্যাত্যয় ঘটলে সে রাষ্ট্রে ব্যাপক উন্নয়ন কাজ করেও সরকার জনগণের আস্থাভাজন হতে পারে না।

শুক্রবার (৩০ মার্চ) সকালে নগরীর সদর রোড আর্য্যলক্ষী ভবনের কীর্তণখোলা মিলনায়তেন সুজনের বিভাগীয় পরিকল্পনা সভায় ড. বদিউল আলম মজুমদার এসব কথা বলেন।

সুজন সম্পাদক বলেন, আগামী নির্বাচনে যাতে সৎ ও যোগ্য প্রার্থীরা বিজয়ী হয়ে আসতে পারেন সে লক্ষ্যে ভোটারদের মধ্যে সচেতনতা সৃষ্টির কাজ করবে সুজন সংগঠকরা।

বিভাগের ৬ জেলার সুজনের সংগঠকরা এতে অংশগ্রহণ করেন। আগামী জাতীয় ও সিটি করপোরেশন নির্বাচনে সৎ ও যোগ্য প্রার্থীদের ভোটদানে জনগণকে উদ্ভুদ্ধ করতে সুজন’র কর্মপরিকল্পনা গ্রহণ করা হয় এ সভায়।

সভায় সুজনের মাঠ পর্যায়ের সংগঠকরা তাদের অভিমতে জানান, দেশের বর্তমান প্রেক্ষাপটে সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন হওয়ার সম্ভাবনা নেই। দেশের বড় রাজনৈতিক দলগুলোতে সৎ ও যোগ্য মানুষগুলো মূল্যহীন হয়ে পড়েছে। তারা রাজনীতি থেকে দূরে সরে যাওয়ায় অসৎ লোকগুলো ওই স্থানগুলো দখল করে নিয়েছে। সমাজে নির্লিপ্ত থাকা সৎ ও যোগ্য মানুষগুলোকে ভোটের রাজনীতিতে ফিরিয়ে আনতে ও তাদের পক্ষে ভোটারদের মধ্যে গণজাগরন সৃষ্টিতে সুজনের কর্মীরা মাঠ পর্যায়ে কাজ করবে।

জেলা সুজন সভাপতি মুক্তিযোদ্ধা আক্কাস হোসেনের সভাপতিত্বে বিভাগীয় পরিকল্পনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, সুজনের কেন্দ্রিয় সমন্বয়কারী দিলীপ কুমার সরকার, নজরুল ইসলাম চুন্নু, কাজল ঘোষ সহ বরিশাল বিভাগের ৬ জেলা সুজনের নেতারা।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!