• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

গণমাধ্যম ও গণতন্ত্র একই হাতের এপিঠ ওপিঠ: তথ্যমন্ত্রী


ঝালকাঠি সংবাদদাতা ফেব্রুয়ারি ১৮, ২০১৭, ০৫:২৯ পিএম
গণমাধ্যম ও গণতন্ত্র একই হাতের এপিঠ ওপিঠ: তথ্যমন্ত্রী

ঝালকাঠি: গণমাধ্যম ও গণতন্ত্র একই হাতের এপিঠ ওপিঠ বলে মন্তব্য করে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, গণমাধ্যম ও শেখ হাসিনার সরকার এক সাথে জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা ও যুদ্ধাপরাধী চক্রের বিরুদ্ধে লড়াই চালাচ্ছে। আমরা জয়ী হয়েছি, তারা কোণঠাসা হয়ে পড়েছে। এ লড়াই এখনো চলছে বলেও জানান তথ্যমন্ত্রী। শনিবার (১৮ ফেব্রুয়ারি) সকাল ১০টায় ঝালকাঠি প্রেসক্লাবের সুবর্ণ জয়ন্তি উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

গণমাধ্যমকে বিস্বস্ত, বস্তুনিষ্ঠু এবং পবিত্র থাকতে হবে জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, মিথ্যাচার ও গুজব থেকে দূরে থেকে জঙ্গিবাদের উৎপাত থেকে গণতন্ত্রকে রক্ষা করতে হবে। এ লড়াই কারো একার নয়, এটা দেশবাসীর সকলের লড়াই বলেও দাবি করেন তিনি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তিনি বলেন, দেশ সামনের দিকে এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনার প্রতি মানুষের আস্থা রয়েছে, আর শেখ হাসিনাও দেশবাসীর কথা চিন্তা করে তৃণমূল পর্যায়ে উন্নয়ন করে যাচ্ছেন।

ঝালকাঠি প্রেসক্লাবের ৫০ বছর পূর্তি উপলক্ষে ক্লাবের সামনে অনুষ্ঠানের উদ্বোধনী মঞ্চে জাতীয় পতাকা, প্রেসক্লাবের পতাকা উত্তোলন শেষে বেলুন উড়িয়ে উৎসবের উদ্বোধন করা হয়। পরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রায় সাংবাদিক, সরকারি-বেসরকারি কর্মকর্তা, রাজনৈতিক ও সামাজিক সংগঠনসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

পরে স্থানীয় শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও সাংবাদিকদের মাঝে ক্রেস্ট বিতরণ অনুষ্ঠান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সুবর্ণ জয়ন্তী উৎস উদযাপন কমিটির আহ্বায়ক ও হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের প্রেসিডেন্ট অ্যাডভোকেট মনজিল মোরসেদ। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. মিজানুল হক চৌধুরী, জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!