• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

চতুর্থ ও শেষ দিনে বেঙ্গল মাতাবেন তারা...


বিনোদন প্রতিবেদক নভেম্বর ২৭, ২০১৬, ১২:৩৪ পিএম
চতুর্থ ও শেষ দিনে বেঙ্গল মাতাবেন তারা...

ঢাকা: শীত শীত আবহেও রাজধানীর আর্মি স্টেডিয়ামে উত্তাপ ছড়াচ্ছে বেঙ্গল উচ্চাঙ্গ সংগীতের পঞ্চম আসর। আগের বারের মতোই জমে উঠেছে পাঁচ দিনব্যাপী উপমহাদেশের এই সংগীত উৎসব। ২৭ নভেম্বর সন্ধ্যা সাতটায় উৎসবের চতুর্থ দিনের আয়োজন শুরু হবে।  

এদিন শুরুতে দলীয় কত্থক নৃত্য পরিবেশন করবেন মুনমুন আহমেদ, সঙ্গে থাকবে তার দল রেওয়াজ। তারপর তবলা বাজাবেন নীলেশ রণদেব। খেয়াল শোনাতে মঞ্চে আসবেন জয়তীর্থ মেউন্ডি। তাকে তবলায় সঙ্গত করবেন আজিঙ্কা যোশি।

তারপর থাকছে তবলায় পন্ডিত যোগেশ শামসি ও পন্ডিত শুভঙ্কর বন্দ্যোপাধ্যায়ের যুগলবন্দি। কর্ণাটক কণ্ঠসংগীতে যুগলবন্দি পরিবেশন করবেন রঞ্জনী ও গায়ত্রী সুব্রমনিয়াম। সরোদ বাজাবেন পন্ডিত তেজেন্দ্র নারায়ণ মজুমদার। তার সঙ্গে তবলায় থাকবেন পন্ডিত যোগেশ শামসি। সবশেষে খেয়াল পরিবেশন করবেন পন্ডিত অজয় চক্রবর্তী। তাকে তবলায় সঙ্গ দেবেন সৌমেন সরকার।

অন্যদিকে বেঙ্গল ফাউন্ডেশনের আয়োজনে উৎসবটির শেষ দিন আগামী ২৮ নভেম্বর। ওইদিনও বাংলাদেশ আর ভারতের বর্ষীয়ান এবং উদীয়মান শাস্ত্রীয়সংগীত শিল্পীদের পরিবেশনা নিয়ে অনুষ্ঠান শুরু হবে সন্ধ্যা সাতটায়। পরিবেশনায় থাকবে ঢাবি’র সংগীত বিভাগ, সেতারে বেঙ্গল পরম্পরা সংগীতালয়, সন্তুরে ওস্তাদ শিব কুমার শর্মা, খেয়ালে কুমার মারদুর, সেতারে ওস্তাদ আরতি আঙলিকর এবং অনুষ্ঠানের প্রধান আকর্ষণ বংশি বাদক ওস্তাদ হরি প্রসাদ চুরাশিয়া। 

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!