• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
যাত্রী দুর্ভোগ চরমে

চতুর্থ দিনেও বন্ধ রয়েছে দৌলতদিয়ার ৩ ফেরিঘাট


রাজবাড়ী প্রতিনিধি  আগস্ট ৯, ২০১৬, ০৪:৫৯ পিএম
চতুর্থ দিনেও বন্ধ রয়েছে দৌলতদিয়ার ৩ ফেরিঘাট

দেশের দক্ষিনাঞ্চলের গুরুত্বপূর্ন নৌ-পথ রাজবাড়ীর দৌলতদিয়া পাটুরিয়ার দৌলতদিয়ায় মঙ্গলবার (৯ আগস্ট) ৪র্থ দিনেও বন্ধ রয়েছে ৩টি ফেরিঘাট। সোমবার (৮ আগস্ট) সন্ধ্যায় ২ নম্বর ঘাটে পল্টুন স্থাপনের চেষ্টা করা হলে তীব্র স্রোতের কারনে নদীতে চলে যায় ঘাটটি। এছাড়া ৪ নম্বর ঘাটের সঙ্গে সংযোগ সড়কটির নির্মান কাজ এখন ও শেষ করতে পারেনি কর্তৃপক্ষ। 

গত ১ মাস ধরে পদ্মার ভাঙ্গনে পরে একের পর এক বন্ধ হয়ে যায় ফেরিঘাট। সর্বশেষ গত শনিবার থেকে বন্ধ হয়ে যায় ৩ টি ফেরিঘাট। এদিকে নির্মান কাজ শুরু করলেও ধীর গতির করনে কয়েকদিনেও চলাচলের উপযুক্ত করতে পারেনি ভেঙ্গে যাওয়া একটি ঘাট। 

দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথ দিয়ে চলাচলকারী যাত্রী ও বিভিন্ন যানবাহনের চালকরা অভিযোগ করেন, ঘাট নির্মান কাজের যে ধীর গতি তাতে মনে হয় না ২/৪ দিনের মধ্যে ঘাট সচল হবে। মালবোঝাই পরিবহনের চালকরা জানান, ঘাটে আটকে থাকার কারনে নষ্ট হচ্ছে তাদের গাড়িতে থাকা কাঁচামাল। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে বিকল্প পথ ব্যবহারের কথা বললেও কোন ট্রাকের টিকিটের টাকা ফেরত দিচ্ছে না বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। এছাড়া পন্য পরিবহন খরচ বেড়ে যাওয়ার কথা চিন্তা করে তারা বিকল্প পথ ব্যবহার করতে পরছেন না। 

দৌলতদিয়া ৪ নম্বর ঘাটের নির্মান কাজের ঠিকাদার গোলাম হোসেন জানান, কাজ খুব দ্রুত গতিতে চলছে মঙ্গলবার (৯ আগস্ট) মধ্যে চেষ্টা করা হবে ৪ নম্বর ঘাটটি সচল করতে। 

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের ব্যাপস্থাপক সফিকুল ইসলাম জানান, রাজবাড়ীর সড়ক ও জনপথ বিভাগের প্রকৌশলীর সঙ্গে কথা হয়েছে। তিনি বলেছেন মঙ্গলবার (৯ আগস্ট) সন্ধ্যার মধ্যে সড়কের কাজ শেষ হবে আর সড়কের কাজ শেষ হলেই ৪ নম্বর ঘাটে পল্টুন নির্মান করা হবে। আর ১ ও ২ নম্বর ঘাটের নির্মান কবে শুরু হবে তা বলতে পারেন নি তিনি। 

দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে চলাচলকারী যাত্রী ও চালকদের দাবি কোন তালবাহানা নয়, দ্রুত যেন ঘাট সচল করে জনগনের ভোগান্তি দুর করা হয়। 

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!