• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

চলচ্চিত্রগ্রাহক সংস্থার শপথ গ্রহণ অনুষ্ঠিত


বিনোদন প্রতিবেদক আগস্ট ৬, ২০১৭, ১২:৪৮ পিএম
চলচ্চিত্রগ্রাহক সংস্থার শপথ গ্রহণ অনুষ্ঠিত

শপথ পাঠ করান পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন

ঢাকা: অনুষ্ঠিত হল বাংলাদেশ চলচ্চিত্রগ্রাহক সংস্থার নতুন কমিটির সদস্যদের শপথ গ্রহণ । শুক্রবার (৪ আগস্ট) বিকেল ৫টায় চলচ্চিত্রগ্রাহক সংস্থার নবনির্বাচিতরা শপথ পাঠ করে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন। তাদের শপথ পাঠ করান পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন।

বাংলাদেশ চলচ্চিত্রগ্রাহক সংস্থার নতুন মেয়াদে সভাপতি হয়েছেন আব্দুল লতিফ বাচ্চু ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মজনু।

গত ১৯ জুলাই অনুষ্ঠিত হয়েছে নির্বাচন। বর্তমান কমিটিতে সর্বমোট ৫৮ জন ক্যামেরাম্যান সদস্য হিসেবে রয়েছেন। এই সদস্যদের ভোটেই নির্বাচিত হন তাদের প্রতিনিধিরা

১৯৭২ সালে যাত্রা শুরু করে বাংলাদেশ চলচ্চিত্র গ্রাহক সংস্থা। সংস্থার প্রথম সভাপতি নির্বাচিত হন আব্দুস সামাদ এবং সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন মাসুদুর রহমান। এর পরেরবার মাসুদুর রহমান সাধারণ সম্পাদক বহাল থাকলেও সভাপতিত্ব নেন কিউ এম জামান। তিনি একটানা ১৯৮৪ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন। ধারাবাহিকতায় এই সংগঠনটির সভাপতি হয়েছেন রেজা লতিফ তিনবার, আফজাল চৌধুরী একবার এবং সর্বোচ্চ ছয়বার এই পদ অলংকৃত করেছেন আব্দুল লতিফ বাচ্চু।

সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন মাসুদুর রহমান দুইবার, আবু হেনা বাবলু একবার, এম এ মবিন তিনবার, আব্দুল লতিফ বাচ্চু একবার, রেজা লতিফ চারবার, জেড এইচ মিন্টু তিনবার। সর্বশেষ এই পদে দায়িত্ব নিলেন আসাদুজ্জামান মজনু। দুই বছর মেয়াদে নির্বাচনের মাধ্যমে গঠিত হয় নতুন কমিটি।

সোনালীনিউজ/বিএইচ

 

Wordbridge School
Link copied!