• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

চলে গেলেন লালমনিরহাটের সাবেক এমপি জয়নুল আবেদীন


লালমনিরহাট প্রতিনিধি ডিসেম্বর ১৩, ২০১৭, ১১:৩৪ এএম
চলে গেলেন লালমনিরহাটের সাবেক এমপি জয়নুল আবেদীন

লালমনিরহাট: লালমনিরহাট-১ (হাতীবান্ধা ও পাটগ্রাম) আসনের সাবেক ৪ বারের সংসদ সদস্য জয়নুল আবেদীন সরকার আর নেই। বুধবার (১৩ ডিসেম্বর) ভোরে ঢাকায় বাংলাদেশ স্পেশালিস্ট হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় ৯০ বছর বয়সে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি......রাজিউন)।

পারিবারিক সূত্রে জানা গেছে, তিনি এই আসনে জাতীয়পার্টি থেকে চার চার বার এমপি নির্বাচিত হয়েছিলেন। এছাড়া তিনি বর্তমানে জেলা বিএনপির সাবেক সহসভাপতি পদে বহাল ছিলেন। তিন মেয়ে, দুই ছেলে, স্ত্রীসহ অসংখ্য গুনগ্রাহী রেখে যান তিনি।

এমপির ভাগিনা হাতীবান্ধা এসএস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল করিম প্রধান জানান, তার মরদেহ নিয়ে ঢাকা থেকে ১০ দিকে রওনা হতে পারে। আগামীকাল বৃহস্পতিবার দুপুর দুইটায় উপজেলার হাতীবান্ধা এস.এস উচ্চ বিদ্যালয় মাঠে তার প্রথম নামাজে জানাযা অনুষ্ঠিত হবে। পরে উপজেলার টংভাঙ্গা গ্রামে তার পারিবারিক কবর স্থানে দাফন করা হবে।

জানা গেছে, ১৯৮৬ থেকে ১৯৯৬ সালের নির্বাচনে লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম) আসন থেকে চার বার এমপি হন জাতীয় পার্টির সাবেক এই নেতা জয়নুল আবেদীন। মনোনয়ন বঞ্চিত হয়ে রাগে-অভিমানে ২০১০ সালে তিনি জাতীয় পার্টি ছেড়ে বিএনপিতে যোগ দেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!