• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

চার দিনব্যাপী স্বল্পদৈর্ঘ্য ও মুক্ত চলচ্চিত্র উৎসব


রাজশাহী প্রতিনিধি ডিসেম্বর ৩, ২০১৬, ০৯:০৬ পিএম
চার দিনব্যাপী স্বল্পদৈর্ঘ্য ও মুক্ত চলচ্চিত্র উৎসব

রাজশাহী : ‘মুক্ত চলচ্চিত্র মুক্ত প্রকাশ’ স্লোগানকে সামনে রেখে রাজশাহীতে শুরু হয়েছে চার দিনব্যাপী ১৪তম আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য ও মুক্ত চলচ্চিত্র উৎসব। শনিবার (৩ ডিসেম্বর) সন্ধ্যায় রাজশাহী চলচ্চিত্র সংসদের আয়োজনে নগরের পাঠানপাড়া পদ্মারপাড়ে অবস্থিত লালন মঞ্চে ফানুস উড়িয়ে উৎসবের উদ্বোধন করেন প্রখ্যাত কথা সাহিত্যিক হাসান আজিজুল হক।

রাজশাহী চলচ্চিত্র সংসদের সভাপতি আহসান কবীর লিটনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, রাজশাহীর ঋত্বিক ঘটক চলচ্চিত্র সংসদের সভাপতি এফ এম এ জাহিদ ও রাজশাহী বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের সভাপতি সাজ্জাদ বকুল।

অনুষ্ঠানে বক্তব্য দেন, রাজশাহী চলচ্চিত্র সংসদের সাধারণ সম্পাদক জাবীদ অপু ও উৎসব পরিচালক শাহারিয়ার চয়ন। উদ্বোধনী অনুষ্ঠানের পর রাজশাহীতে নির্মিত প্রথম স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘নীরবতার স্বপ্ন’ প্রদর্শিত হয়। চলচ্চিত্রটি পরিচালনা করেছেন আহসান কবীর লিটন।

উৎসব চলবে আগামী ৬ ডিসেম্বর পর্যন্ত। প্রতিদিন বিকেল সাড়ে ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত বড়–কুঠি পদ্মাপাড় ও  পাঠানপাড়া লালন মঞ্চে একই সঙ্গে চলচ্চিত্র প্রদর্শিত হবে। উৎসবে দেশি-বিদেশি মোট ৫৫টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শিত হবে। প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে।

বাংলাদেশ শর্ট ফিল্ম ফোরামের উদ্যোগে একযোগে ঢাকা, রাজশাহী ও খুলনায় এই উৎসব অনুষ্ঠিত হচ্ছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!