• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ছাত্রদল ইস্যুতে খালেদা-তারেক মতানৈক্য!


লন্ডন সংবাদদাতা জুলাই ২৩, ২০১৭, ০৮:৩৪ পিএম
ছাত্রদল ইস্যুতে খালেদা-তারেক মতানৈক্য!

ঢাকা : পরিবারের সঙ্গে সময় দিতে এবং চিকিৎসার জন্য বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ইতিমধ্যে লন্ডনে অবস্থান করছেন। বড় ছেলে এবং দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের কিংসটনের বাসায় তিনি অবস্থান করছেন।

লন্ডনে যাওয়ার পর থেকেই তিনি এ কয়দিন নাতনীদের সঙ্গে আনন্দেই সময় কাটিয়েছেন বলে জানিয়েছে খালেদা জিয়ার এক সফরসঙ্গী। লন্ডনে যাওয়ার পর খালেদা ও তারেকের অানুষ্ঠানিক বেশ কয়েকটি বৈঠক হয়েছে।

সেসব বৈঠকে সরকারবিরোধী আন্দোলন ও নির্বাচনকালিন সরকার বিষয়ে মা-ছেলে ঐক্যমত্যে পৌছালেও ছাত্রদলের কমিটি নিয়ে তাদের মধ্যে মতানৈক্য দেখা গেছে।

নাম প্রকাশ না করার শর্তে খালেদা জিয়ার লন্ডন সফরসঙ্গী বলেন, বৃহস্পতিবার সন্ধ্যার পর খালেদা জিয়া দলের বিভিন্ন বিষয় নিয়ে তারেক রহমানের সঙ্গে আলাপ-আলোচনা করতে বসেন। এ সময় তাদের দুজনের মতবিরোধ তুঙ্গে উঠে।

কি বিষয়ে খালেদা জিয়া ও তারেক রহমানের মধ্যে মতবিরোধ দেখা দেয় এমন প্রশ্নের জবাবে সূত্র জানিয়েছে, ছাত্রদলের নতুন কমিটি গঠনের বিষয়ে কথা তুলেন তারেক রহমান। ওই সময় খালেদা জিয়া কয়েকজন বয়স্ক ছাত্রদল নেতার নাম প্রস্তাব করলে ক্ষেপে যান তারেক রহমান। তিনি উত্তেজিত হয়ে বলেন, মাঠ দখল করতে হলে ছাত্রদলকে ঢেলে সাজাতে হবে।

সূত্র আরো জানিয়েছে, খালেদা জিয়াকে তারেক রহমান সরাসরি বলেছেন- এবারের ছাত্রদলের কমিটি নিজের মতো গড়তে চান তিনি। যেখানে বুড়োদের কোনো ঠাঁই হবে না। নতুন কমিটির শীর্ষ ৫ নেতার নামও বলেছেন তারেক রহমান। তাদের মধ্য থেকে যেকোনো দুই জনকে সভাপতি ও সাধারণ সম্পাদক করার কথা বলেছেন।

সোনালীনিউজ/জেডআরসি/এমটিআই

Wordbridge School
Link copied!