• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
সিলেকশনেই নতুন নেতৃত্ব

ছাত্রলীগের সম্মেলন শুক্রবার


নিজস্ব প্রতিবেদক মে ১০, ২০১৮, ১১:৩০ পিএম
ছাত্রলীগের সম্মেলন শুক্রবার

ঢাকা : বাংলাদেশ ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলন শুক্রবার (১১ মে)। ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বিকাল ৩টায় এ সম্মেলনের উদ্বোধন করবেন ক্ষমতাসীন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর শুরু হবে শীর্ষ পদে নেতা নির্বাচনের প্রক্রিয়া। ইলেকশনের পরিবর্তে এবার সিলেকশন পদ্ধতিতে নেতৃত্ব নির্বাচন হবে। নতুন নেতৃত্ব নিয়ে নানা জল্পনা কল্পনা থাকলেও এবার সবকিছু শেখ হাসিনার তত্ত্বাবধানে হওয়ায় তা এখনো প্রকাশ পায়নি। তাই নেতৃত্বে কারা আসবে তা জানতে কাল পর্যন্ত অপেক্ষা করতে হবে।

আওয়ামী লীগ ও ছাত্রলীগের সাবেক ও বর্তমান একাধিক নেতার সঙ্গে কথা বলে জানা গেছে, ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলনকে শুরু থেকেই গুরুত্বের সঙ্গে নিয়েছে আওয়ামী লীগের হাইকমান্ড। গত কয়েকটি কমিটি নিয়ে নীরব ভূমিকা পালন করলেও ছাত্রলীগের ২৯তম সম্মেলন নিয়ে প্রকাশ্যে মতামত দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। অনুপ্রবেশ ঠেকাতে ও প্রকৃত আওয়ামী পরিবারের মধ্যে থেকে নেতৃত্ব নির্বাচন করা হবে বলেও সাফ জানিয়ে দেন তিনি। একই সঙ্গে ছাত্রলীগ নিয়ে গড়ে ওঠা সিন্ডিকেটের তৎপরতা ঠেকাতে নির্বাচনের পরিবর্তে সিলেকশনের মাধ্যমে নেতৃত্ব নির্বাচনের কথাও আগেই জানানো হয়।  

ছাত্রলীগের সাবেক ও বর্তমান একাধিক নেতা জানান, সম্ভাব্য প্রার্থীর বিষয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে। তাদের ব্যক্তিগত ও পারিবারিক বিশেষ করে রাজনৈতিক মতাদর্শের বিষয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে। বিশ্ববিদ্যালয় হল থেকে তথ্য সংগ্রহ করার পাশাপাশি স্থায়ী ঠিকানা থেকে তথ্য সংগ্রহ করা হচ্ছে।  

জানা গেছে, নয়টি টেবিল সংবলিত একটি ফরমের মাধ্যমে তথ্য সংগ্রহ করেছেন তারা। পরিবারের সদস্যরা অন্য কোনো দলের সঙ্গে সম্পৃক্ত আছে কি না এসব বিষয়েও তথ্য সংগ্রহ করা হয়েছে।  

সম্ভাব্য প্রার্থীদের মধ্যে যাদের নাম আলোচনায় আছে তারা হলেন শরিফুল ইসলাম সাগর, নাহিয়ান খান জয়, আরিফুল ইসলাম ইমরান, ইয়াজ আল রিয়াজ, বরকত হাওলাদার, শাহরিয়ার হোসেন বিদ্যুৎ, রানা হামিদ, আদিত্য নন্দী, মাজহার শামীম, আবদুল­াহ আল জোবায়ের, রেজাউল হক শোভন, সাদ্দাম হোসেন, রাকিবুল ইসলাম ঐতিহ্য ও রকিবুল ইসলাম বাঁধন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!