• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

‘জঙ্গি’ হাসানের মাকে ছেড়ে দিয়েছে পুলিশ


বগুড়া প্রতিনিধি জুলাই ২৬, ২০১৬, ০৯:৫৩ পিএম
‘জঙ্গি’ হাসানের মাকে ছেড়ে দিয়েছে পুলিশ

রাজধানীর কল্যাণপুরে জঙ্গি আস্তানা থেকে গুলিবিদ্ধ অবস্থায় গ্রেফতার রাকিবুল হাসান রিগ্যানের (১৮) মা  রোকেয়া আকতারকে ছেড়ে দিয়েছে পুলিশ। মঙ্গলবার (২৬ জুলাই) বিকেল সাড়ে ৪টায় রোকেয়া আকতার মোবাইল ফোনে জানান তিনি বাড়িতে পৌছেছেন। 

এরআগে দুপুর ২টায় সদর থানা পুলিশ তাকে বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ হেফাজতে নেয়। রোকেয়া আকতার শহরের জামিলনগর এলাকার মৃত রেজাউল করিমের স্ত্রী। 

রোকেয়া আকতার জানান, পুলিশ তাকে বাড়ি থেকে গোয়েন্দা কার্যালয়ে নিয়ে যায়। সেখানে তাকে তার ছেলে সম্পর্কে কিছু জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেয়।

বগুড়া সদর থানার ওসি আবুল বাসার জানান, রোকেয়া আকতারকে আটক করা হয়নি। হাসান গত এক বছর থেকে নিখোঁজ। পুলিশের তৈরি করা নিখোঁজদের তালিকাতেও হাসানের নাম রয়েছে। এজন্য হাসান সম্পর্কে জানতে তার মাকে গোয়েন্দা কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসবাদ করা হয়েছে।

স্থানীয়রা জানায়, রিগ্যান ২০১৩ সালে বগুড়া শহরের করতোয়া মাল্টিমিডিয়া স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি পাস করে। এরপর ২০১৫ সালে সরকারি শাহসুলতান কলেজ থেকে এইচএসসি পাস করে মেডিকেল কলেজে ভর্তির উদ্দেশ্যে শহরে রেটিনা কোচিং সেন্টারে ভর্তি হয়। 

এরপর গত বছরের ১৪ জুলাই কোচিং সেন্টারে যাওয়ার কথা বলে হাসান নিখোঁজ হয়। পরদিন তার মা রোকেয়া আকতার বগুড়া সদর থানায় ছেলে নিখোঁজ হওয়ার ঘটনায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। (জিডিনং- ১৭২০ তারিখ-১৫-০৭-১৫)। মঙ্গলবার (২৬ জুলাই) দুপুরে বগুড়া সদর থানা থেকে একদল পুলিশ হাসানের বাসায় গেলে ঘটনাটি জানাজানি হয়।

মঙ্গলবার (২৬ জুলাই) ভোর ৫টা ৫১ মিনিটে রাজধানীর কল্যাণপুরে একটি জঙ্গি আস্তানায় অভিযান চালায় সোয়াত, র‌্যাব, পুলিশ ও গোয়েন্দা পুলিশ (ডিবি)। অভিযানের সময় আইনশৃঙ্খলা বাহিনীর সাথে গোলাগুলিতে ৯ জঙ্গি নিহত হয়। এ সময় ১ জঙ্গি গুলিবিদ্ধসহ ২ জনকে আটক করে পুলিশ। এর মধ্যে রিগ্যানও রয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!