• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

জমি নিয়ে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১৫


সিরাজগঞ্জ প্রতিনিধি জানুয়ারি ২১, ২০১৭, ০৫:১৫ পিএম
জমি নিয়ে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১৫

সিরাজগঞ্জ : উল্লাপাড়া উপজেলার বড় পাঙ্গাসী ইউনিয়নের চক পাঙ্গাসী গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দুই গ্রুপের সংঘর্ষে ১৫ জন আহত হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় এলাকা জুড়ে উত্তেজনা বিরাজ করছে। শনিবার (২১ জানুয়ারি) সকাল ১১টায় উপজেলার বড় পাঙ্গাসী ইউনিয়নের চক পাঙ্গাসী গ্রামে এ ঘটনা ঘটে। গুরুতর আহত আবুল কালাম (৪২), সোনা প্রামানিক (৫০), মকবুল হোসেন (৪০) ও সাইফুল ইসলামকে সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, উপজেলার চক পাঙ্গাসী গ্রামে দেলাই হোসেনের ছেলে রিন্টু ও আব্দুস সাত্তারের ছেলে জহুরুল ইসলামের মধ্যে জমি নিয়ে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছিলো। এরই এক পর্যায়ে শনিবার সকালে বিবাদমান ওই জমিতে বোরো ধান আবাদের জন্য পানির ড্রেন পরিস্কার করছিল জহুরুল গ্রুপের লোকজন। খবর পেয়ে রিন্টু গ্রুপের লোকজন ঘটনাস্থলে পৌঁছে তাদের ড্রেন পরিস্কার করতে নিষেধ করে। এতে উভয়ের মধ্যে কথাকাটাকাটির এক পর্যায়ে উত্তেজনা দেখা দেয়। বিষয়টি জানাজানি হলে উভয় গ্রুপের লোকজন দেশীয় ধারালো অস্ত্র, ফালা, ছোরা নিয়ে একে অপরের উপর হামলা চালায়। সংঘর্ষে ধাওয়া পাল্টা ধাওয়া ইটপাটকেল নিক্ষেপে উভয়পক্ষের অন্তত ১৫ জন আহত হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় উভয় গ্রুপের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে।

উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেওয়ান কৌশিক আহমেদ এ তথ্য নিশ্চিত করে জানান, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। সংঘর্ষে আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!