• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

জমি নিয়ে সংঘর্ষ, ছেলেকে বাঁচাতে গিয়ে প্রাণ গেল বাবার


লালমনিরহাট প্রতিনিধি মার্চ ৩০, ২০১৮, ০৩:৩৯ পিএম
জমি নিয়ে সংঘর্ষ, ছেলেকে বাঁচাতে গিয়ে প্রাণ গেল বাবার

লালমনিরহাট : জেলার হাতীবান্ধা উপজেলায় জমির সীমানার পিলার গাড়তে গিয়ে ছেলের সঙ্গে সংঘর্ষ বাঁধে মোস্তাফিজার গং এর। আর ছেলেকে বাঁচাতে গিয়ে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে ঘটনাস্থলেই মারা যান শামসুল (৫০) নামে একজন। এ সময় তার স্ত্রী, পুত্র ও ভাই গুরুতর আহত হলে তাদেরকে রংপুর মেডিক্যাল কলেজ প্রেরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ মার্চ) দুপুরে উপজেলার সানিয়াজান ইউনিয়নের ঠ্যাংঝাড়া এলাকায় ঘটনাটি ঘটেছে। নিহত শামসুল হক ওই এলাকার মৃত অনর উদ্দিনের ছেলে। আর আহতরা হলেন- নিহত শামসুলের স্ত্রী নাজমা বেগম (৩৫), ছেলে নাজমুল (২২), ও ভাই বাবুল (৩৮)।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, মোস্তাফিজার, মোফাজ্জল, মন্টু, মোতালেফ গং-এর কাছে ১০ শতক জমি নিয়ে দীর্ঘদিন যাবৎ শামসুলের বিরোধ চলে আসছিল। এমন অবস্থায় গত মঙ্গলবার স্থানীয় মেম্বার বিপ্লব এলাকার গণ্যমান্য ব্যক্তি নিয়ে জমি মেপে সীমানা নির্ণয় করে বাসের খুঁটি গেড়ে দেন। সেই কারণে বৃহস্পতিবার শামসুলের ছেলে নাজমুল জমিতে সীমানা পিলার বসাতে গেলে সেখানে মোস্তাফিজার গংরা হামলা চালায়।

এ সময় ছেলেকে বাঁচাতে বাবা শাসসুল ছুটে আসলে তার ওপরেও হামলা চালায় মোস্তাফিজার গং। এতে তাদের মাঝে মারামারি লেগে যায়। এক পর্যায়ে এতে শামসুল প্রচণ্ড আঘাত পেয়ে ঘটনাস্থলেই মারা যায়। এ সময় তার ছেলে, স্ত্রী ও ভাই গুরুতর আহত হয়। স্থানীয়রা তাদের গুরুতর অবস্থায় উদ্ধার করে প্রথমে হাতীবান্ধা উপজেলা স্থাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।
পরে সেখানকার কর্মরত চিকিৎসকরা উন্নত চিকিৎসার জন্য তাদেরকে রংপুর মেডিকেল কলেজে প্রেরণ করেন।

হাতীবান্ধা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার নাইম হাসান নয়ন জানান, হাসপাতালে ৪ জন রোগী এসেছে তার মধ্যে শামসুল নামে একজন মারা গেছে ও বাকি ৩ জনকে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

সানিয়াজান ইউনিয়নের ১নং ওয়ার্ড সদস্য বিপ্লবের সঙ্গে কথা হলে তিনি জমি মাপার কথা স্বীকার করে বলেন, কয়েকদিন আগে এ নিয়ে স্থানীয়ভাবে মিমাংসা করে ওই জমিতে বাঁশের খুটি পুতে রাখা হয়েছিল। তবে কি নিয়ে মারামারি হয়েছে তা এলাকার বাইরে থাকায় এই মুহূর্তে বলতে পারব না।

হাতীবান্ধা থানার অফিসার ইনচার্জ (ওসি) উমর ফারুক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে দ্রুত ওই এলাকায় পুলিশ পাঠানো হয়েছে। এতে ৪ জন আহত হলে তাদেরকে হাসপাতালে আনার পথে একজন মারা যায়। এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!