• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

জমে উঠেছে নৌকা ও লাঙ্গলের নিবার্চনী লড়াই


কুড়িগ্রাম প্রতিনিধি জুলাই ১৭, ২০১৮, ০২:৪০ পিএম
জমে উঠেছে  নৌকা ও লাঙ্গলের নিবার্চনী লড়াই

কুড়িগ্রাম : চলতি মাসের ২৫ জুলাই কুড়িগ্রাম-৩ আসনের উপ-নির্বাচনকে ঘিরে জমে উঠেছে নৌকা ও লাঙ্গল সমর্থিত দুই প্রার্থীদের ব্যাপক নির্বাচনী প্রচার প্রচারণা। একাদশ জাতীয় সংসদের নির্বাচন ডিসেম্বরে হওয়ার কথা। সে কারণে এ উপনির্বাচন প্রথমদিকে ভোটারদের মধ্যে গাছাড়া ভাব থাকলেও ধীরে ধীরে জমে উঠেছে নির্বাচনী আমেজ। প্রচার প্রচারণা ও ভোট প্রার্থনায় ব্যস্ত সময় পাড় করছেন নৌকা ও লাঙ্গল সমর্থিত দুই প্রার্থী। নির্বাচনে লড়াই করছেন ক্ষমতাসীন দলের প্রার্থী উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি অধ্যাপক এম এ মতিন ও লাঙ্গল সমর্থিত সনিক প্রাইম গ্রুপের চেয়ারম্যান অধ্যাপক ডা. আক্কাছ আলী সরকার। কে হবেন বিজয়ী নৌকা নাকি লাঙ্গল। এ নিয়ে উত্তেজনা বিরাজ করছে ভোটারদের মাঝে। অনেকের মতে এই নির্বাচনে নৌকা সমর্থিত প্রার্থী এগিয়ে থাকতে পাড়ে বলে ধারণা করছেন।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, কুড়িগ্রাম-৩ আসনটি উলিপুর উপজেলার ১টি পৌরসভাসহ ১২টি ইউনিয়ন ও চিলমারী উপজেলার ৪টি ইউনিয়ন নিয়ে গঠিত। মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৫৭ হাজার ৮৯৬ জন। পুরুষ ভোটার ১ লাখ ৭৪ হাজার ৪৩৮ জন ও মহিলা ভোটার ১ লাখ ৮৩ হাজার ৪৫৮ জন।

উল্লেখ্য, গত ১০ মে জাতীয় পার্টির সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী এ কে এম মাঈদুল ইসলামের মৃত্যুতে আসনটি শূন্য হয়। স্বল্প সময়ের জন্য এ উপনির্বাচন হওয়ায় সাধারণ ভোটারদের মধ্যে শুরুর দিকে ভোট নিয়ে মাতামাতি না দেখা গেলেও ধীরে ধীরে চায়ের দোকান থেকে শুরু করে গ্রাম-গঞ্জে চলছে ভোটের আমেজ। থেমে নেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, টুইটারে প্রচার ও প্রচারণা। নিজেদের পছন্দের প্রার্থীকে জয়ের মুকুট পড়াতে চলছে চুলচেড়া বিশ্লেষণ।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!