• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

জাতীয় হকি দলের আফ্রিকা সফর বাতিল


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ১৫, ২০১৭, ০৭:৪৯ পিএম
জাতীয় হকি দলের আফ্রিকা সফর বাতিল

ঢাকা: ভিসা সংক্রান্ত জটিলতায় অবশেষে দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়া হল না জাতীয় হকি দলের। তিন দফা তারিখ পিছিয়েও সমস্যা সমাধান না হওয়ায় শেষ পর্যন্ত সফর বাতিল করতে বাধ্য হল বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে)। ঘরের মাঠে অনুষ্ঠিতব্য হকি ওয়ার্ল্ড লিগ রাউন্ড-টু কে সামনে রেখে নিজেদের প্রস্তুত করতে আফ্রিকা সফরে যাওয়ার কথা ছিল জিমি-চয়নদের।

গত ২ ফেব্রুয়ারি দক্ষিণ আফ্রিকা যাওয়ার প্রাথমিক তারিখ ঠিক করেছিল বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে)। কিন্তু ভিসা জটিলতায় তা পিছিয়ে যায়। পরে ৮ ফেব্রুয়ারি নতুন তারিখ ঘোষণা করেও সমস্যা সমাধান না হওয়ায় ১৫ ফেব্রুয়ারি পুনঃনির্ধারণ করা হয়। কিন্তু ভিসা সমস্যার সমাধান না হওয়া জিমিদের আফ্রিকা সফর বাতিল করা হয়। তবে দুধের স্বাদ ঘোলে মিটাতে বিদেশ সফর বাদ দিয়ে অন্য একটি দেশের হকি দলকে ঢাকায় আনতে তৎপরতা শুরু করে হকি ফেডারেশন। এক্ষেত্রে কেনিয়াকে চূড়ান্ত করা হয়।

এ প্রসঙ্গে হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুস সাদেক বলেন, ‘দেশের বাইরে যাওয়া হচ্ছে না জিমিদের। দক্ষিণ আফ্রিকা যাবার কথা ছিলো হকি দলের প্রস্তুতি নেয়ার জন্য। কিন্তু দুঃখজনকভাবে ভিসা জটিলতায় সেটি সম্ভব হয়নি। আপাতত দল মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে অনুশীলন করছে। আমাদের কোচ যেহেতু বিদেশে আছেন তিনি চেষ্টা করছেন কোন বিদেশী দলকে প্রস্তুতি ম্যাচ খেলতে ঢাকায় নিয়ে আসা যায় কিনা। এত স্বল্প সময়ে ভিসা করে বাংলাদেশ দলকে বিদেশে নিয়ে যাওয়া সম্ভব নয়।’

তাই ফেডারেশনের বৈঠকে সিদ্ধান্ত হয়, দেশেই প্রস্তুতি নেবেন খেলোয়াড়রা। দলের খেলোয়াড়রাও চাইছিলেন যেহেতু টুর্নামেন্ট ঢাকায়, তাই এখানেই কোন বিদেশী দল এনে তাদের সঙ্গে প্রস্ততির ব্যবস্থা করা হোক। শেষ পর্যন্ত সেই পথেই হাঁটলো বাহফে। এছাড়াও বাহফের বৈঠকে টুর্নামেন্টের স্পন্সর হিসেবে এফএমসি গ্রুপকে চূড়ান্ত করা হয়। এর আগে বেশকিছু বিতর্কিত কর্মকান্ডের জন্য বহিস্কৃত কয়েকজনকে শর্তসাপেক্ষে ফেডারেশনে ফেরানোরও সিদ্ধান্ত নেয়া হয়। আর সাধারণ সম্পাদক আবদুস সাদেক ও সহ-সভাপতি শফিউল্লাহ আল মুনিরকে আগামী বছরের জন্য অলিম্পিক এ্যাসোসিয়েশনের কাউন্সিলর মনোনীত করা হয়।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!