• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

জাপানি নাগরিক হত্যা: জঙ্গিদের বিচার শুরু


রংপুর প্রতিনিধি জানুয়ারি ১৮, ২০১৭, ০৫:২৩ পিএম
জাপানি নাগরিক হত্যা: জঙ্গিদের বিচার শুরু

রংপুর: চাঞ্চল্যকর জাপানি নাগরিক হোশি কুনিও হত্যা মামলায় নিষিদ্ধ ঘোষিত সংগঠন জেএমবির জঙ্গিদের বিচার কার্যক্রম শুরু হয়েছে। বুধবার (১৮ জানুয়ারি) রংপুরের বিশে জজ নরেশ চন্দ্র সরতকারের আদালতে মামলার বাদীসহ ২ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহন ও জেরা করা হয়।

এসময় আগামি ২৩ জানুয়ারি থেকে ২৫ জানুয়ারি পর পর ৩দিন পরবর্তী সাক্ষীদের সাক্ষ্য গ্রহনের তারিখ নিবর্ধারন করেছেন আদালত।

বুধবার (১৮ জানুয়ারি) সকালে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে মামলার আসামি জেএমবির ৫ জঙ্গি সদস্য মাসুদ রানা, এছাহাক আলী, সাখাওয়াত হোসেন, লিটন ও আবু সাঈদকে আদালতে আনা হয়।

বেলা ১১ টায় সাক্ষ্য গ্রহন শুরু হয়। প্রথমে সাক্ষ্য দেন মামলার বাদী কাউনিয়া থানার তৎকালিন ওসি রেজাউল করিম এবং এর পর সাক্ষ্য দেন স্থানীয় ইউপি চেয়ারম্যান আশরাফুল হক। সাক্ষ্য প্রদান শেষে আসামি পক্ষের আইনজিবীরা সাক্ষীদের জেরা করেন।

২০১৫ সালের ৩ অক্টোবর সকাল সাড়ে ৯ টার দিকে রংপুরের কাউনিয়া উপজেলার আলুটারী গ্রামে জাপানি নাগরিক রিকশা যোগে সেখানে তার ঘাসের খামারে যাবার সময় দুবৃর্ত্তরা তাকে গুলি করে হত্যা করে। এ ঘটনায় কাউনিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। পরবর্তীকালে জেএমবির জঙ্গি মাসুদ রানা গ্রেপ্তার হবার পর জেএমবির জঙ্গিরাই জাপানি নাগরিককে হত্যা করেছে বলে আদালতে স্বীকারোক্তিমুলিক জবানবন্দি প্রদান করে। পরে মাসুদ রানা ছাড়াও আরো ৪ জঙ্গি গ্রেপ্তার হয়। পুলিশ ৮ জঙ্গির বিরুদ্ধে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে। 

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম
 

Wordbridge School
Link copied!