• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ হাসানের

জাহাঙ্গীরের পক্ষে প্রচারে মন্ত্রী-এমপি


গাজীপুর প্রতিনিধি মে ২৫, ২০১৮, ০৫:০৫ পিএম
জাহাঙ্গীরের পক্ষে  প্রচারে মন্ত্রী-এমপি

গাজীপুর : গাজীপুর সিটি করপোরেশনের (জিসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মো. জাহাঙ্গীর আলম বৃহস্পতিবার (২৪ মে) পৃথক তিনটি ইফতার-পূর্ব আলোচনায় অংশ নেন। মহানগরের ১৮, ২৬ ও ২৭ নম্বর ওয়ার্ডে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত এসব ইফতার মাহফিলে তিনি উপস্থিত মুসলি­দের কাছে দোয়া ও সমর্থন কামনা করেন।  

১৮ নম্বর ওয়ার্ডে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি এবং ২৬ ও ২৭ নম্বর ওয়ার্ডে স্থানীয় সংসদ সদস্য মো. জাহিদ আহসান রাসেল প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ সময় তারা দলীয় মেয়র প্রার্থী মো. জাহাঙ্গীর আলমের পক্ষে ভোট চান। ১৮ নম্বর ওয়ার্ড নগপাড়ায় সাগর সৈকত কনভেনশন সেন্টার হলে মহানগর আওয়ামী লীগ আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি বলেন, তরুণ বয়সই ইবাদত ও সেবা করার উত্তম সময়। একজন যোগ্য এবং কর্মঠ মেয়র হিসেবে জাহাঙ্গীর আলমকে আপনারা সব সময় কাছে পাবেন। জাহাঙ্গীরের প্রতীক নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানান তিনি।  

২৬ এবং ২৭ নম্বর ওয়ার্ডের উনিশে পার্ক সেন্টার ও লক্ষ্মীপুরা কমিশনার কার্যালয়ের পাশে পৃথক দুটি ইফতার মাহফিল আয়োজন করা হয়। এ দুটি মাহফিলে গাজীপুর-২ আসনের সংসদ সদস্য মো. জাহিদ আহসান রাসেল প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে গাজীপুর ও টঙ্গীর প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে অবকাঠামোগত উন্নয়ন করা হয়েছে। ঢাকা-গাজীপুর বিআরটিএ প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। এখন প্রয়োজন পরিকল্পিত নগরায়ন। আওয়ামী লীগ মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলমই পারবেন কেন্দ্রীয় সরকারের সহযোগিতায় একটি পরিকল্পিত আধুনিক নগর গড়ে তুলতে। এজন্য তিনি আগামী ২৬ জুন নির্বাচনে সকলকে স্বতঃস্ফূর্তভাবে নৌকা প্রতীকে ভোট দিয়ে জাহাঙ্গীরকে জয়যুক্ত করার আহ্বান জানান।  

এদিকে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ২০ দলীয় জোট মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার বৃহস্পতিবার নিজ বাসভবনে দলীয় নেতাকর্মীদের সঙ্গে নির্বাচনী কৌশল নিয়ে আলোচনা করেন।

এ সময় তিনি মন্ত্রী-এমপিদের আচরণবিধি লঙ্ঘন করে নৌকার পক্ষে ভোট চেয়ে ইফতার মাহফিলের নামে নির্বাচনী সভা করার অভিযোগ করেন।

হাসান সরকার বলেন, নির্বাচন কমিশনে একের পর এক অভিযোগ করেও কোনো কাজ হচ্ছে না। এমনকি গাজীপুর সিটিতে নির্বাচন কমিশন কর্মকর্তাদের কোনো কার্যক্রমও চোখে পড়ছে না। আমরা আচরণবিধি মেনে নির্বাচনী কার্যক্রম পরিচালনা করছি।

অপরদিকে আওয়ামী লীগ নির্বাচনী আচরণবিধিকে কোনো তোয়াক্কাই করছে না। সরকারি সুযোগ-সুবিধা নিয়ে মন্ত্রী-এমপিরা প্রকাশ্যে নির্বাচনী প্রচারণায় মাঠে রয়েছেন। অথচ আমাদের সেই সুযোগ থেকে বঞ্চিত করা হচ্ছে।

তিনি আরো বলেন, নির্বাচনে ধানের শীষের পক্ষে ব্যাপক গণজোয়ার দেখে একটি মহল শুরু থেকেই নির্বাচন বানচালের ষড়যন্ত্র চালিয়ে আসছে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!