• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

জোবায়দার মামলা শুনানিতে বিব্রত হাইকোর্ট


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ২, ২০১৬, ০২:৪৪ পিএম
জোবায়দার মামলা শুনানিতে বিব্রত হাইকোর্ট

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সম্পদের তথ্য গোপন মামলার রুল শুনানি নিতে বিব্রতবোধ করেছেন আদালত।

মামলাটি শুনানির জন্য কার্যতালিকায় আসলে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি জে বি এম হাসানের হাইকোর্ট বেঞ্চ বুধবার এই বিব্রত বোধ করেন। নিয়মানুযায়ী এখন এই আবেদনটি শুনানির জন্য প্রধান বিচারপতি হাইকোর্টের অন্য একটি বেঞ্চে পাঠাবেন বলে জানিয়েছেন মামলার আইনজীবীরা।

আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ এ কে এম মনিরুজ্জামান কবির। আর জোবায়দার পক্ষে শুনানিতে অংশ নেন ব্যারিস্টার রাগিব রউফ চৌধুরী।

পরে মনিরুজ্জামান সাংবাদিকদের কবির বলেন, আদালত বলেছেন এই মামলা আমরা শুনবো না। এই মামলা শুনতে বিব্রতবোধ করছি। মামলাটি আমরা প্রধান বিচাপতির কাছে পাঠিয়ে দিচ্ছি। তিনি আরও জানান, ওই বেঞ্চের একজন বিচারপতি মামলাটি শুনতে বিব্রতবোধ করেন। তবে কোন বিচারপতি বিব্রত বোধ করেছেন তা তিনি স্পষ্ট করেননি।

অবৈধ উপায়ে সম্পদ অর্জন এবং সম্পদের যাবতীয় তথ্য গোপন করার জন্য তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানসহ তারেকের শাশুড়ি ইকবাল এম আর বানুর বিরুদ্ধে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর মাসে মামলা দায়ের করে দুদক।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!