• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ঝালকাঠিতে লাগাতার বৃষ্টিতে নাজেহাল শহরবাসী


ঝালকাঠি প্রতিনিধি এপ্রিল ২৫, ২০১৭, ১০:১০ এএম
ঝালকাঠিতে লাগাতার বৃষ্টিতে নাজেহাল শহরবাসী

ঝালকাঠি : ঝালকাঠিতে বুধবার রাত থেকে শুরু হওয়া থেমে থেমে বৃষ্টি ও ঝড়ো হাওয়ার কারণে ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। জনজীবনে ভোগান্তি বেড়েছে। ছিড়ে গেছে বৈদ্যুতিক তার, উপড়ে গেছে ঘরের চাল, বিদ্ধস্ত হয়েছে কলা ক্ষেত। তলিয়ে গেছে ফসল, শহর-গ্রামে রাস্তা-ঘাটের অবস্থা চরম বেহাল। সবমিলিয়ে মারাত্মক দুর্ভোগ পোহাতে হচ্ছে জনসাধারণকে।

জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে জানাগেছে, ঝালকাঠি জেলায় বর্তমানে বাঙ্গি, তরমুজ, মুগ, তিল, কলা, পান ও বোরো আবাদ রয়েছে। কয়েকদিনের বৃষ্টি ও ঝড়ো বাতাসে ফসলের ক্ষতি হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ উল্লেখ করে ইতিমধ্যে একটি তথ্য উর্ধ্বতন কর্তৃপক্ষের বরাবরে পাঠানো হয়েছে।

এদিকে ঝালকাঠি পৌর শহরের ড্রেনেজ ব্যবস্থা ভাল না থাকায় একটু বৃষ্টি হলে পানি জমে যায় রাস্তায়। এতে স্কুল-কলেজগামী শিক্ষার্থী, অফিস আদালতের কর্মকর্তা-কর্মচারীসহ পথচারীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে।

ঝালকাঠি শহর এলাকার কাঠপট্টি বাকলাই ফ্যারি, বাশপট্টি, গোরস্থান-টিএন্ডটি সংযোগ সড়ক, পাবলিক লাইব্রেরী-টিএন্ডটি সংযোগ সড়ক, পালবাড়ি এলাকার শেখ মুজিব সড়ক, সমাজ সেবা অফিসের সামনে থেকে রূপনগর সংযোগ সড়কের বেহাল অবস্থা। প্রতিটি সড়কেই হাটু সমান পানি জমেছে বৃষ্টিতে।

বিশেষ করে ছাত্রী ও নারীদের চলাচলে ভোগান্তি বেশি হচ্ছে। গুরুধাম ব্রিজ থেকে সাধনার মোড় পর্যন্ত ড্রেনের কাজ চলমান থাকায় কর্দমাক্ত হয়ে গেছে রাস্তা। চলাচলে সীমাহীন ভোগান্তি পোহাতে হয় গাড়ি চালক ও যাত্রীদের।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!