• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

টানা পাঁচ সেঞ্চুরি করে লারাকে ছুঁলেন সাঙ্গা


ক্রীড়া ডেস্ক মে ২৭, ২০১৭, ০১:২০ পিএম
টানা পাঁচ সেঞ্চুরি করে লারাকে ছুঁলেন সাঙ্গা

ঢাকা: আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেছেন ২০১৫ সালে। তবে প্রথম শ্রেণির ক্রিকেটটা এখনো খেলে যাচ্ছেন। শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক কুমার সাঙ্গাকারার বয়স এখন ৩৯।

এই মৌসুম শেষে প্রথম শ্রেণির ক্রিকেট থেকেও অবসর নেবেন বলে ক’দিন আগে জানিয়ে দিয়েছেন এই কিংবদন্তি। কিন্তু বয়স যে স্রেফ একটা সংখ্যা সেটা এই বয়সেও ২২ গজে বুঝিয়ে দিচ্ছেন সাঙ্গা। টানা পাঁচ ম্যাচে সেঞ্চুরি করে নজির গড়ে আরেক কিংবদন্তি ব্রায়ান লারাকে ছুঁয়েছেন তিনি।

এরআগে ২০১৫ বিশ্বকাপে টানা চার ম্যাচে সেঞ্চুরি করে রেকর্ড বুকে নিজের নামটি খোদাই করে নেন সাঙ্গাকারা। এবার প্রথম শ্রেণির ক্রিকেটে টানা পাঁচ ম্যাচে সেঞ্চুরি করলেন তিনি। এই পাঁচ ম্যাচে তার ইনিংসগুলো এরকম, ১৩৬, ১০৫, ১১৪, ১১৬ ও ১৭৭। শেষ ম্যাচে ১৭৭ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন সাঙ্গা। তার ক্যারিয়ারে সবমিলে এটি ৯৯ তম সেঞ্চুরি।

এরআগে প্রথম শ্রেণির ক্রিকেটে টানা পাঁচ ম্যাচে সেঞ্চুরি করার কৃতিত্ব রয়েছে এভারটন উইকস, ব্রায়ান লারা, মাইক হাসি ও পার্থিব প্যাটেলের। এখনো সবার ধরা-ছোঁয়ার বাইরে রয়েছেন স্যার ডন ব্র্যাডম্যান। ১৯৩৮-৩৯ মৌসুমে টানা ছয় ম্যাচে সেঞ্চুরি করেছিলেন তিনি।

এদিন ৩১ রানে ৫ উইকেট হারিয়ে ফেলেছিল সারে। এসেক্সের বিরুদ্ধে একাই দেয়াল তুলে দাঁড়ান সাঙ্গা। ষষ্ঠ উইকেটে স্যাম কারানকে নিয়ে ১৯১ রান যোগ করেন তিনি। দিন শেষে সাঙ্গা ১৭৭ রানে অপরাজিত আছেন। চার মেরেছেন ২৩টি৷ দিন শেষে সারের সংগ্রহ ৭ উইকেটে ৩৩৪ রান। এখন দেখাই যাক, নিজের ইনিংসটিকে সাঙ্গা ডাবলে রুপ দিতে পারেন কি-না?


সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!