• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ডেসটিনির দুই মামলা: দুই কর্তার আবেদন খারিজের আদেশ বহাল


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ১৪, ২০১৬, ০৩:৩৯ পিএম
ডেসটিনির দুই মামলা: দুই কর্তার আবেদন খারিজের আদেশ বহাল

অর্থ পাচারের দুই মামলায় নিম্ন আদালতে অভিযোগ গঠনের বিরুদ্ধে ডেসটিনির কর্তার আবেদন খারিজ করে হাইকোর্টের দেওয়া আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগের চেম্বার বিচারপতি।

বুধবার (১৪ ডিসেম্বর) হাইকোর্টের আদেশের বিরুদ্ধে ডেসটিনি গ্রুপের এমডি ও চেয়ারম্যানের আবেদনের বিষয়ে চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন নো অর্ডার দেন।

একইসঙ্গে আগামী ৮ জানুয়ারি শুনানির দিন নির্ধারণ করে আবেদনটি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেন। এর ফলে আপাতত হাইকোর্টের দেওয়া আদেশই বহাল থাকল বলে জানিয়েছেন আইনজীবীরা।

আদালতে ডেসটিনির দুই কর্তার পক্ষে শুনানি করেন ব্যারিস্টার আজমালুল হোসেন কিউসি। অপরদিকে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান।

এর আগে গত ১৭ নভেম্বর হাইকোর্টে এই আবেদন করেন ডেসটিনি গ্রুপের দুই কর্তা। গত ২৪ নভেম্বর তাদের আবেদন বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি জে বি এম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ খারিজ করে দেন।

২০১২ সালের ৩১ জুলাই রাজধানীর কলাবাগান থানায় ডেসটিনির ২৩ কর্তাব্যক্তির বিরুদ্ধে দুটি মামলা করে দুদক। ২২ মাস পর ২০১৪ সালের ৪ মে দাখিল করা অভিযোগপত্রে আসামি করা হয় ৫৩ জনকে। ৪ হাজার ১১৮ কোটি টাকা আত্মসাৎ এবং এর মধ্যে ৯৬ কোটি টাকা পাচারের অভিযোগ আনা হয় তাঁদের বিরুদ্ধে।

দুটি মামলায় প্রতিষ্ঠানের চেয়ারম্যান, সভাপতি ও ব্যবস্থাপনা পরিচালকসহ ৫৩ জনের বিরুদ্ধে ২৪ আগস্ট অভিযোগ গঠন করেছেন বিচারিক আদালত। সেই আদেশের বিরুদ্ধেই হাইকোর্টে আসেন তারা।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!