• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ঢাবির প্রশ্নফাঁসে জড়িত ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা বহিস্কার


ঢাবি প্রতিনিধি অক্টোবর ২১, ২০১৭, ০৯:৩০ এএম
ঢাবির প্রশ্নফাঁসে জড়িত ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা বহিস্কার

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁসের সাথে জড়িত সন্দেহে আটক ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক মহিউদ্দিন রানাকে সংগঠন থেকে বহিস্কার করা হয়েছে।

শুক্রবার (২০ অক্টোবর) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতি এ তথ্য জানানো হয়। ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত ওই বিবৃতিতে জানানো হয়, ‘দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে মহিউদ্দিন রানাকে বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিস্কার করা হলো’।

এর আগে  ছাত্রলীগের এই কেন্দ্রীয় নেতাকে শুক্রবার ‘ঘ’ ইউনিটের পরীক্ষা শুরুর কয়েক ঘন্টা আগে শহীদুল্লাহ হলের তার নিজ কক্ষ থেকে ডিভাইসসহ আটক করে সিআইডি এবং বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মহিউদ্দিন রানা ঢাকা বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এবং বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হলের আবাসিক ছাত্র।

উল্লেখ্য, এবার ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে পরীক্ষা শুরুর কয়েক ঘন্টা আগে ২ জন এবং পরীক্ষা চলাকালীন সময়ে ১৩ জনকে আটক করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এর মধ্যে ১২ জনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১ মাস করে বিনাশ্রম কারাদন্ড এবং বাকি ৩ জনকে মামলা দিয়ে সিআইডির হাতে তুলে দেয়া হয়।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!