• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

‘তথ্য ক্যাডার কর্মকর্তাদের তৎপর থাকতে হবে’


নিজস্ব প্রতিবেদক জুন ২০, ২০১৬, ১১:০১ পিএম
‘তথ্য ক্যাডার কর্মকর্তাদের তৎপর থাকতে হবে’

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু সরকারের অবাধ তথ্যপ্রবাহের নীতি বাস্তবায়নে তথ্য ক্যাডার কর্মকর্তাদের সদা তৎপর থাকার নির্দেশ দিয়েছেন। তথ্য ক্যাডার জনগণকে তথ্যসমৃদ্ধ করে তুলছে উল্লেখ করে তিনি বলেন, এ কাজে তাই আপনাদের সকল সময়েই যত্নবান ও একাগ্রচিত্ত হতে হবে।

সোমবার (২০ জুন) সন্ধ্যায় রাজধানীতে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটে বিসিএস ইনফরমেশন এসোসিয়েশনের ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। এ সময় সংসদ সদস্য কাজী রোজী উপস্থিত ছিলেন।

বিসিএস ইনফরমেশন এসোসিয়েশনের সভাপতি রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীনের সভাপতিত্বে ইফতার মাহফিলে এসোসিয়েশনের মহাসচিব ও সিনিয়র তথ্য কর্মকর্তা স ম গোলাম কিবরিয়া স্বাগত বক্তব্য রাখেন।

মানুষকে উন্নয়নের ধারায় সম্পৃক্ত করতে তথ্য ক্যাডারের কর্মকর্তারা তাদের তথ্যসমৃদ্ধ করে তোলার পেশায় নিয়োজিত রয়েছেন উল্লেখ করে ইনু বলেন, আপনাদের কাজের মাধ্যমে সরকার ও জনগণের মধ্যে যে সেতুবন্ধন রচিত হয়েছে, গণতান্ত্রিক ব্যবস্থায় তা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

সরকারের সকল মন্ত্রণালয়ের মন্ত্রীর দপ্তরে তথ্য ও জনসংযোগের কাজে, পার্বত্য উপজেলাসহ সকল জেলায়, বঙ্গভবন এবং তথ্য মন্ত্রণালয়ের ১৪টি সংস্থায় নিয়োজিত বিসিএস ইনফরমেশন এসোসিয়েশনের সদস্যদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, তথ্য হচ্ছে জ্ঞানের বাহন। একদিকে এ বাহন যেমন জীবনের নিত্যসাথী, তেমনি অনেক সময় এটি স্পর্শকাতরও।

আর এ স্পর্শকাতর বিষয়টি নিয়ে আপনারা কাজ করে যাচ্ছেন উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, তাই এ কাজে আপনাদের সব সময়েই যত্নবান ও একাগ্রচিত্ত হতে হবে।

প্রধান তথ্য কর্মকর্তা এ কে এম শামীম চৌধুরী, বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক ও বিসিটিআই’র প্রধান নির্বাহী ড. মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, বাংলাদেশ বেতারের মহাপরিচালক এ কে এম নেছার উদ্দিন ভূঁইয়া, গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক বেগম কামরুন নাহার, চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ লিয়াকত আলী খান, বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক শাহ আলমগীরসহ বিসিএস ইনফরমেশন এসোসিয়েশনের সদস্যবৃন্দ ইফতার অনুষ্ঠানে যোগ দেন।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!