• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

তবুও সিনিয়রদের প্রতিই শাকিবের আস্থা


বিনোদন প্রতিবেদক জুলাই ৫, ২০১৭, ০২:৫৯ পিএম
তবুও সিনিয়রদের প্রতিই শাকিবের আস্থা

ঢাকা: এখন আর কারো অজানা নয় যে, বাংলা চলচ্চিত্রে এখন বৈরী হাওয়া। নানামুখি বিতর্কিত ঘটনায় পুরো অস্থিতিশীল হয়ে উঠছে চলচ্চিত্রাঙ্গন। শুধু তাই না, চলচ্চিত্রে তৈরি হয়েছে বড়ো ধরনের বিভেদ। চলচ্চিত্রে তৈরি হওয়া এই বিভেদ দূর করতে সম্প্রতি সিনিয়রদের হস্তক্ষেপ চেয়েছিলেন তারকা অভিনেতা শাকিব খান। 

দেশের সিনিয়র তারকা অভিনেতা অভিনেত্রীদের হস্তক্ষেপ কামনা করায় বেশ সমালোচিতও হয়েছিলেন শাকিব। বিশেষ করে চিত্রনায়িকা নিপুনতো ফেসবুকে কোনোকিছু রাখঢাক না রেখেই বলে দিয়েছিলেন যে, শাকিব তার দুঃসময়ে সিনিয়রদের মোটেও পাশে পাবে না। কারণ তিনি সিনিয়রদের সঙ্গে অতীতে অনেক দুর্ব্যবহার করেছেন। তবে নিন্দুকেরা যাই বলুক, বাংলা চলচ্চিত্রের সংকট সময়ে আবারও সিনিয়রদের প্রতিই আস্থা রাখছেন চিত্রনায়ক শাকিব খান। 

মঙ্গলবার (৪ জুলাই) বিকালে রাজধানীর গুলশানে অবস্থিত ‘কোরিয়ানা রেস্টুরেন্ট’-এ একটি সংবাদ সম্মেলনের আয়োজন করেন শাকিব। সেখানে কথা প্রসঙ্গে আসে বর্তমান চলচ্চিত্রে বহমান সংকটের কথাও। আর সে কথা আসতেই আবারও এই সময়ে সিনিয়র অভিনেতাদের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

বর্তমান চলচ্চিত্রের সংকট সময় চলছে জ্ঞান করে শাকিব সাংবাদিকদের বলেন, সবাইকে একসাথে মিলেমিশে কাজ করা উচিত। ইন্ডাস্ট্রিকে একটা সফল জায়গায় নিয়ে যেতে হলে সবাইকেই একসাথে কাজ করতে হবে। এখন একজন আরেকজনের বিরুদ্ধে কথা বলার সময় না। ইন্ডাস্ট্রিকে একটা বড়ো অবস্থানে দেখতে চাইলে, নেশনালি, ইন্টারনেশনালি তাহেল আমাদের সকলকে একসঙ্গে মিলেমিশে কাজ করতে হবে। কথা না বলে একযুগে কাজ করতে হবে। আমাদের ফাইন্ড আউট করতে হবে যে, কি কি বিষয় আমাদের করা উচিত। 

ঐক্যবদ্ধ না হতে পারলে এই সময়ে বাংলা চলচ্চিত্র আরো ক্ষতির মুখে পড়বে জানিয়ে শাকিব খান আরো বলেন, সব বিষয় নিয়ে কথা বলা উচিত। আমরা কো-প্রোডাকশন কিভাবে করবো, লোকাল প্রোডাকশন কিভাবে করবো সব বিষয় আলোচনায় থাকতে হবে। এই যে আজকে সাফটা চুক্তির ভিত্তিতে কোন্ সিনেমাগুলো আসছে, আমাদের কোন্ সিনেমাগুলো সেখানে যাবে, কিভাবে রিলিজ হবে এই সমস্ত বিষয় নিয়ে সবার একসঙ্গে কাজ করতে হবে। কিভাবে হল বাড়ানো যাবে, কিভাবে আমাদের ছবি বিশ্বব্যাপী রিলিজ দেয়া যাবে এসব ভাবতে হবে। এখন একজন আরেকজনের বিরুদ্ধে লেগে, একজন আরেকজনকে কটুক্তি করে, খাটো করলে তাতে ইন্ডাস্ট্রি সামনের দিকে এগুবে না। তাতে ইন্ডাস্ট্রি আরো হুমকির মুখে পড়বে, ক্ষতির মুখে পড়বে। 

বর্তমানে বাংলা চলচ্চিত্রে যে সংকট শুরু হয়েছে তা থেকে কিভাবে এখন উত্তরণ সম্ভব, কিংবা নিজে থেকে কোনো উদ্যোগ নিয়েছেন কিনা জানতে চাইলে শাকিব খান বলেন, আপনারা জানতে চেয়েছেন বলেই না আমরা আমাদের অভিব্যক্তি জানালাম। আমি আমার মতামতটা জানালাম, ব্যক্তিগত মতামতটা জানালাম। তো আমি মনে করে, সিনিয়রদের মধ্যে এখনো যারা নিউট্রাল আছে। এখনো নিরপেক্ষ আছেন, তাদের পদক্ষেপটাই বেশী প্রয়োজন। ইন্ডাস্ট্রির স্বার্থে যদি তারা হস্তক্ষেপ করেন, তাহলে একটা ভালো সমাধান আসা সম্ভব। 

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!