• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

তিন নারীসহ ৪ রোহিঙ্গা আটক


বাগেরহাট প্রতিনিধি মার্চ ১৫, ২০১৮, ০৬:৪৬ পিএম
তিন নারীসহ ৪ রোহিঙ্গা আটক

বাগেরহাট: মিয়ানমারের আরাকান রাজ্য থেকে বাংলাদেশে পালিয়ে আসা তিন নারীসহ চার রোহিঙ্গা নাগরিককে আটক করেছে পুলিশ। এছাড়া এসময় তাদের সঙ্গে এক বাংলাদেশিকেও আটক করা হয়। আটক রোহিঙ্গারা এক পরিবারের সদস্য।

বৃহস্পতিবার (১৫ মার্চ) বেলা ১১টার দিকে বাগেরহাট শহরের রাহাতের মোড় থেকে পুলিশ তাদের আটক করা হয়।

আটক রোহিঙ্গারা হলো- সোনা আলী (৬৫) ও তার মেয়ে রাশিদা, মিনারা ও বেবী। আর বাংলাদেশি ব্যক্তির নাম ইলিয়াস। তার বাড়ি কক্সবাজারের মহেশখালী উপজেলার জাগিরাঘোনা গ্রামে। বুধবার (১৪ মার্চ) ইলিয়াসের সঙ্গে ওই পরিবারটি বাসে করে কক্সবাজার থেকে বাগেরহাটে আসেন। তিন নারীর বয়স ১৫ থেকে ১৮ বছরের মধ্যে।

মো. ইলিয়াস বলেন, মিয়ানমারে নির্যাতনের শিকার হয়ে ওই পরিবারটি কক্সবাজারে আসেন। পরে টেকনাফের লেদামেকাশি ফটক্যাম্পে আশ্রয় নেন। সেখানে তাদের সঙ্গে আমার পরিচয় হয়। সেই সূত্রে দুই দিন আগে সোনা আলী ও তার মেয়ে রাশিদা বাংলাদেশ ঘুরে দেখার আগ্রহ প্রকাশ করে। আমি তাদের নিয়ে বাগেরহাটের হজরত খানজাহান (রহ.) মাজার দেখতে আসি। বুধবার (১৪ মার্চ) সন্ধ্যায় আমরা মাজার দেখে শহরের একটি হোটেলে উঠি। বৃহস্পতিবার (১৫ মার্চ) সকালে পুলিশ আমাদের আটক করে থানায় নিয়ে আসে।

বাগেরহাট মডেল থানার ওসি মাহাতাব উদ্দিন বলেন, শহরের রাহাতের মোড়ে ঘোরাঘুরির সময় সন্দেহভাজন তিন নারীসহ মোট পাঁচজনকে আটক করা হয়। পরে তাদের থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হলে তারা জানায় মিয়ানমারে নির্যাতনের শিকার হয়ে তারা এ দেশে এসেছেন। এ সময় তাদের সঙ্গে থাকা ইলিয়াস নামের এক বাংলাদেশিকে আটক করা হয়।

তিনি দোভাষী হিসেবে ছিলেন বলে পুলিশের কাছে দাবি করে। প্রথমে ইলিয়াস অন্য দুই নারী বেবী ও মিনারাকে চেনে না বলে জানালেও পরে চেনে বলে স্বীকার করে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুয়ায়ী পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলেও জানান ওসি।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!