• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

থাকছে না আইসিটি আইনের ৫৭ ধারা: আইনমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক মে ৩, ২০১৭, ০৯:০৮ এএম
থাকছে না আইসিটি আইনের ৫৭ ধারা: আইনমন্ত্রী

ঢাকা: আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারা থাকছে না। তিনি বলেছেন, নতুন ডিজিটাল সিকিউরিটি আইন প্রণয়ন করা হচ্ছে। এ আইনে ৫৭ ধারার বিষয়ে পরিষ্কার করা হবে এবং বর্তমান সরকারের বাক-স্বাধীনতা কেড়ে নেয়ার যে কোনো ইচ্ছে নেই তা এই আইনে প্রমাণ করে দেয়া হবে।

মঙ্গলবার (২ মে) রাতে শিশু-কিশোর সংগঠন ‘খেলাঘর’ এর ৬৫তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ‘বজলুর রহমান ভাইয়া স্মৃতি পদক’ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইনমন্ত্রী এসব কথা বলেন।

আইনমন্ত্রী সুপ্রিম কোর্ট চত্বরে স্থাপিত জাস্টিসিয়া ভাস্কর্য নিয়েও কথা বলেন। তিনি বলেন, ‘এটা নিয়ে প্রশ্ন উঠেছে যে এটা গ্রিক দেবীর ভাস্কর্য কি না। কারণ গ্রিক দেবীর ভাস্কর্যে শাড়ি পরানো নেই। কিন্তু আমাদের সুপ্রিম কোর্টে স্থাপিত ভাস্কর্যে শাড়ি পরানো হয়েছে। ’

ভবিষ্যত প্রজন্মের কাছে সঠিক তথ্য তুলে ধরার জন্য সবার প্রতি আহ্বান জানিয়ে আনিসুল হক বলেন, ‘আসল জিনিস আমাদের নতুন প্রজন্মের সামনে তুলে ধরা হচ্ছে না। কিন্তু যেটা সত্য সেটা তুলে ধরতে হবে। মিথ্যা তুলে ধরা ঠিক নয়।’  

শিল্পকলা একাডেমির জাতীয় সংগীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে ‘খেলাঘর’ এর প্রতিষ্ঠাবার্ষিকীর এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অধ্যাপিকা পান্না কায়সার। বক্তব্য দেন, ‘খেলাঘর’ অন্যতম সুহূদ অ্যাডভোকেট আজমত উল্লাহ খান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত, ‘খেলাঘর’ এর সাধারণ সম্পাদক আবুল ফারাহ্ পলাশ প্রমুখ।

অনুষ্ঠানে ‘খেলাঘর’র পক্ষ থেকে প্রথিতযশা সাংবাদিক তোয়াব খান, প্রাবন্ধিক-গবেষক মফিদুল হক, চিত্রশিল্পী আবুল বারক আলভী ও শিক্ষাবিদ নিরঞ্জন অধিকারীকে ‘বজলুর রহমান ভাইয়া স্মৃতি পদক’ দেওয়া হয়।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!