• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

দায়িত্ব পালনে বাধা নেই ইস্টার্ন প্লাজা সমিতির সম্পাদকের


আদালত প্রতিবেদক এপ্রিল ২৬, ২০১৭, ০২:৩৭ পিএম
দায়িত্ব পালনে বাধা নেই ইস্টার্ন প্লাজা সমিতির সম্পাদকের

ঢাকা: ইস্টার্ন প্লাজা ডক্টরস চেম্বার ও কমার্শিয়াল কমপ্লেক্স মালিক সমবায় সমিতির সাধারণ সম্পাদক আব্দুল গনি পাটোয়ারী মামুনকে অব্যাহতি দিয়ে করা সাধারণ সভা স্থগিত করেছেন হাইকোর্ট। তিনমাসের জন্য এ স্থগিতাদেশ দেয়া হয়েছে।

একইসাথে মামুনকে অব্যাহতি দিয়ে আরেকজনকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারী করেছেন আদালত। আদালতের এ আদেশের ফলে সাধারণ সম্পাদক পদে আব্দুল গনি পাটোয়ারী মামুনের দায়িত্ব পালনে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবী।

এ বিষয়ে দায়ের করা এক রিট আবেদনের শুনানী করে বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বুধবার এ আদেশ দেন। আদালতে রিট আবেদেনর পক্ষে শুনানী করেন অ্যাডভোকেট মোহম্মদ ফারুক হোসেন। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট আমিনুল হক ও মহিউদ্দিন মহিম।

আগামী চার সপ্তাহের মধ্যে সমবায় মন্ত্রণায়ের সচিব, ঢাকা জেলা সমবায় সমিতির অফিসার, সগঠনের সভাপতি, নতুন করে সিদ্ধান্ত নিয়ে কো-অফট করা সাধারণ সম্পাদক কামাল হোসেনসহ সংশ্লিষ্টদেরকে এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

পরে রিটকারীর আইনজীবী ফারুক হোসেন বলেন, এই সমিতির সভাপতির বিরুদ্ধে সাধারণ সম্পাদক আব্দুল গনি পাটোয়ারী মামুন অর্থ আত্বসাতের অভিযোগ আনেন। সে অভিযোগকে কেন্দ্র করে গত ১৫ এপ্রিল একটি সাধারণ সভা করা হয়। সাধারণ সভায় আব্দুল গনি পাটোয়ারি মামুনকে সাধারণ সম্পাদকের পদ থেকে বাদ দিয়ে কামাল হোসেনকে কো-অফট করা হয়।

এটি সমবায় নীতিমালা আইনকে অমান্য করা হয়েছে বলে উচ্চ আদালতে রিট আবেদন করা হলে শুনানী শেষে আদালত আজ এ আদেশ দেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!