• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ধর্মীয় উসকানির মামলার তদন্ত প্রতিবেদন আবারও পেছাল


নিজস্ব প্রতিবেদক আগস্ট ২৯, ২০১৬, ০১:৩৭ পিএম
ধর্মীয় উসকানির মামলার তদন্ত প্রতিবেদন আবারও পেছাল

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে করা ধর্মীয় উসকানির মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের সময় আবারও পেছানো হয়েছে। এই মামলার প্রতিবেদন দাখিলের জন্য ২৭ সেপ্টেম্বর পরবর্তী তারিখ ধার্য করা হয়েছে।

সোমবার ঢাকা মহানগর হাকিম আব্দুল্লাহ আল মাসুদ নতুন এ দিন ধার্য করেন।

ধর্মীয় উসকানি ও বিভিন্ন শ্রেণির মধ্যে বিরোধ সৃষ্টির অভিযোগের এই মামলায় আজ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের ধার্যদিন ছিল।

কিন্তু তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল না করে সময় আবেদন করেন। এ নিয়ে ২২ বারের মতো পেছালো খালেদার বিরুদ্ধে এই মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের সময়।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০১৪ সালের ১৪ অক্টোবর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে হিন্দু সম্প্রদায়ের শুভ বিজয়ার অনুষ্ঠানে সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে সংক্ষিপ্ত বক্তব্য দেন খালেদা জিয়া। বক্তব্যে খালেদা জিয়া বলেন, আওয়ামী লীগ ধর্ম নিরপেক্ষতার মুখোশ পরে আছে। আসলে দলটি ধর্মহীনতায় বিশ্বাসী।

তিনি বলেন, আওয়ামী লীগ সব ধরনের মানুষের ওপর আঘাত করে। আর লোক দেখানো ধর্ম নিরপেক্ষতার কথা বলে ধর্মীয় প্রতিষ্ঠান দখল করে নেয়। ধর্ম নিরপেক্ষতার মুখোশ পরা এ জবর দখলকারী সরকারের হাতে কোনো ধর্মের মানুষই নিরাপদ নয়।

এ বক্তব্যের মাধ্যমে দণ্ডবিধির ১৫৩ (ক) ও ২৯৫ (ক) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করায় খালেদার বিরুদ্ধে ঢাকা মহানগর হাকিম মোস্তাফিজুর রহমানের আদালতে ২০১৪ সালের ২১ অক্টোবর নালিশি মামলাটি করেন জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি নিয়ে ২০১৪ সালের ২১ অক্টোবর আদালত মামলাটি শাহবাগ থানার একজন পরিদর্শক পদমর্যাদার কর্মকর্তাকে তদন্তের নির্দেশ দেন।

কিন্তু এই মামলার তদন্ত প্রতিবেদন এখন পর্যন্ত আদালতে দাখিল করা হয়নি। উপরন্তু প্রতিবেদন জমা দিতে এ পর্যন্ত ২২ বার আদালত তদন্ত কর্মকর্তাকে সময় দিলেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!