• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ধার করে চলছে ডিএসসিসি


নিজস্ব প্রতিবেদক মার্চ ২১, ২০১৬, ০৯:৪৯ এএম
ধার করে চলছে ডিএসসিসি

নিজস্ব প্রতিবেদক

সময় মতো কিনতে না পারায় মশা মারার ওষুধ সংকট দেখা দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভাণ্ডারে। পরিস্থিতি মোকাবিলায় গত মাস ধরে ঢাকা উত্তর সিটি করপোরেশন  (ডিএনসিসি) থেকে কীটনাশক ধার নিয়ে চলছে প্রতিষ্ঠানটি। ধার করে আনা কীটনাশকের ভাণ্ডারও প্রায় ফুরিয়ে গেছে। আবারও ধার নিতে দেনদরবার চলছে দুই সিটি করপোরেশনের মধ্যে।

ডিএসসিসি সূত্র জানিয়েছে, প্রায় তিন মাস ধরে কীটনাশকের সংকট চলছে। এ কারণে ডিএনসিসি থেকে ইতোমধ্যে ২০০ লিটার লার্ভিসাইড ধারা করা হয়েছে। এ লার্ভিসাইড দিয়ে আপাতত চলছে মশার প্রজনন স্থল ধ্বংসের কার্যক্রম।

জানা গেছে, ডিএসসিসিতে ধার করে আনা কীটনাশকের স্টক ফুরিয়ে আসছে। তাই আবারও অন্তত ৬০০ লিটার কীটনাশক যেন ধার দেওয়া হয়, সে জন্য দুই করপোরেশনের দায়িত্বশীলদের সঙ্গে দেনদরবার চলছে।

কর্মকর্তারা জানিয়েছেন, কয়েক মাস আগে ডিএনসিসি প্রায় পাঁচ হাজার লিটার এডালটিসাইড কিনেছে। আপৎকালে এই স্টক থেকে তারা নিচ্ছেন। নতুন কীটনাশক কেনার পর এ ধার মিটিয়ে দেয়া হবে।

জানা গেছে, মশা মারার ৪ হাজার ৬০০ লিটার কীটনাশক (লার্ভিসাইড) কিনতে গত বছর নভেম্বরে প্রথম দরপত্র আহ্বান করে ডিএসসিসি। টেন্ডারে কর্তৃপক্ষ প্রতি লিটারের প্রাক্কলিত ব্যয় ধরেছে ১ হাজার ৩৩৭ টাকা। কিন্তু দুটি ঠিকাদারি প্রতিষ্ঠান দর দাখিল করে ১ হাজার ৩৯৭ টাকা। প্রাক্কলিত ব্যয়ের চেয়ে এই দর বেশি এবং ঠিকাদারি প্রতিষ্ঠান দুটির দাখিলকৃত কাগজপত্র ঠিক না থাকায় টেন্ডার বাতিল হয়ে যায়। এরপর জানুয়ারিতে দ্বিতীয়বার দরপত্র আহ্বান করা হলে প্রতি লিটারের দাম পড়ে ১ হাজার ৫৫০ টাকা।

সোনালীনিউজ/এমএইউ

Wordbridge School
Link copied!