• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

নাসিরনগরে হামলা: চেয়ারম্যান আঁখি ফের কারাগারে


ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি জুন ২০, ২০১৭, ০৮:০৬ পিএম
নাসিরনগরে হামলা: চেয়ারম্যান আঁখি ফের কারাগারে

ব্রাহ্মণবাড়িয়া: জেলার নাসিরনগরে হিন্দু পল্লীতে  হামলার ঘটনায় সাময়িক বরখাস্ত হওয়া হরিপুর ইউনিয়নের চেয়ারম্যান দেওয়ান আতিকুর রহমান আঁখিকে আবারো কারাগারে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার (২০ জুন) দুপুরে জেলা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মনির কামালের আদালতে হাজিরা দিতে আসলে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

ব্রাহ্মণবাড়িয়ার কোর্ট পুলিশ পরিদর্শক মো. মাহাবুবুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, উচ্চ আদালতের দেয়া ৪ সপ্তাহের অন্তবর্তিকালীন জামিনের মেয়াদের শেষ দিন ছিল ২০ জুন। এরই পরিপ্রেক্ষিতে মঙ্গলবার দুপুরে আঁখি হাজিরা দিতে আদালতে আসলে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

২০১৬ সালের ৩০ অক্টোবর ফেসবুকে ইসলাম ধর্ম অবমাননার অভিযোগ তুলে জেলার নাসিরনগরে মন্দির ও হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলার ঘটনা ঘটে। এই হামলার ঘটনায় দেওয়ান আতিকুর রহমান আঁখি নাসিরনগর থানায় দায়ের হওয়া চারটি মামলার অন্যতম আসামি।

নাসিরনগর হামলার ঘটনায় সন্দেহভাজন ‘মূল হোতা’ হিসেবে হরিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান দেওয়ান আতিকুর রহমান আঁখির নাম বেরিয়ে আসলে গা ঢাকা দেন তিনি। গত ৫ জানুয়ারি ঢাকার ভাটারা থেকে তাকে আটক করে সেখানকার পুলিশ।

পরে তাকে আদালতে হাজির করা হলে জিজ্ঞাসাবাদের জন্য কয়েক দফা রিমান্ড মঞ্জুর করেন আদালত। এছাড়া গত ১৫ জানুয়ারি আঁখিকে হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ থেকে সাময়িক বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করে স্থানীয় সরকার বিভাগ।

গত ১৩ মার্চ বিচারপতি নাঈমা হায়দার ও আবু তাহের মো. সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে দেওয়ান আতিকুর রহমান আঁখির জামিন আবেদন করলে ২২ মার্চ ৪ সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন। তবে আঁখির বিরুদ্ধে দায়ের হওয়া মামলার নম্বর ও ধারা বিভ্রাটের কারণে তিনি বিলম্বে কারাগার থেকে মুক্তি পান।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!