• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

নাসিরনগরে হামলাকারীদের ছাড় নয়: স্বরাষ্ট্রমন্ত্রী


ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি নভেম্বর ৮, ২০১৬, ০৬:৩৪ পিএম
নাসিরনগরে হামলাকারীদের ছাড় নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়া : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ‘নাসিরনগরে হিন্দু পল্লীতে হামলার ঘটনায় জড়িত কাউকেই ছাড় দেয়া হবে না। যারা ধর্মের নামে এ ঘটনা ঘটিয়েছে তাদের খুঁজে বের করে কঠোর শাস্তি দেয়া হবে।’

মঙ্গলবার (৮ নভেম্বর) দুপুর তিনটার দিকে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ক্ষতিগ্রস্ত বিভিন্ন হিন্দু ঘর ও মন্দির পরিদর্শন করে সর্বদলীয় সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

উপজেলার আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয় খেলার মাঠে জেলা পুলিশ আয়োজিত সভায় স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, বাংলাদেশ হলো অসাম্প্রদায়িক চেতনার দেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেটি হৃদয়ে ধারণ করেন। এদেশের হিন্দু-মুসলমান-বৌদ্ধ-খ্রিষ্টান সবাই মিলেই আমরা এগিয়ে চলবো। আমাদের দেশে সংখ্যালঘু বলতে কেউ নেই। যারা জঙ্গি তারাই সংখ্যালঘু।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ‘যারা ইসলামের নামে মানুষ হত্যা করে ইসলাম ধর্মকে কলঙ্কিত করে এবং আমাদের উন্নয়নের ধারাকে ব্যাহত করার জন্য দেশেকে অস্থিতিশীল করতে চায় তারাই সংখ্যালঘু আর আমরা সবাই বাংলাদেশি, সবাই বাঙালি। এসব সংখ্যালঘু আস্তে-আস্তে গুটিয়ে যাচ্ছে। আমাদের মানবাতর জয় হচ্ছে, ধর্মের জয় হচ্ছে।’

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী এবং ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আনের সংসদ সদস্য অ্যাড. মোহাম্মদ ছায়েদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সর্বদলীয় সুধী সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন- যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার, বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক, অতিরিক্ত মহাপরিদর্শক (এসবি) জাবেদ পাটোয়ারী, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদ, চট্টগ্রাম রেঞ্জ পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মোহা. শফিকুল ইসলাম, ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান প্রমুখ। শুভেচ্ছা বক্তব্য দেন- জেলার পুলিশ সুপার মো. মিজানুর রহমান।

এর আগে দুপুর সাড়ে ১২টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল নাসিরনগরে ক্ষতিগ্রস্ত হিন্দু পল্লীর কাশি পাড়া, ঘোষপাড়া ও দাসপাড়া কয়েকটি ঘর-বাড়ি ও মন্দির পরিদর্শন করেন। এসময় তার সঙ্গে পুলিশ মহাপরিদর্শক ও র‌্যাবের মহাপরিচালকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!