• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‘নিখোঁজ’ নগর পরিকল্পনাবিদ রিমান্ডে


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ২৬, ২০১৬, ১১:০০ পিএম
‘নিখোঁজ’ নগর পরিকল্পনাবিদ রিমান্ডে

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) চাকরিচ্যুত নগর পরিকল্পনাবিদ মো. মুনসুর আহমেদসহ দুইজন ইয়াবা ব্যবসায়ীকে র‌্যাব মঙ্গলবার (২৫ অক্টোবর) থানায় হস্তান্তর করেছে। ইতোমধ্যে তাদের আদালতে হাজির করে একদিনের রিমান্ডে নেয়া হয়েছে বলে জানিয়েছেন বিমানবন্দর থানার এসআই মামুনুর রহমান। তবে এখনও তাদের কোনো স্বজন থানায় যোগাযোগ করেনি বলে জানান তিনি।

এর আগে গত ২৩ অক্টোবর ভোর রাত পৌনে ৪টার দিকে রাজধানীর উত্তরার ৪ নম্বর সেক্টরের ৪ নম্বর রোডের ১৬ নম্বর বাসার ফ্ল্যাট-সি থেকে র‌্যাব পোশাক পরিহিত কয়েকজন লোক মো. মুনসুর আহমেদকে তুলে নিয়ে গেছে বলে অভিযোগ করেন তার স্ত্রী। এই ঘটনায় পরের দিন বুধবার (২৬ অক্টোবর) তিনি উত্তরা পূর্ব থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

এদিকে র‌্যাব মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান জানিয়েছেন, মুনসুরকে ২০০০ পিস ইয়াবাসহ গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার তাকে উত্তরা এক নম্বর সেক্টরের একটি বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। তাকে মঙ্গলবারই বিমানবন্দর থানায় হস্তান্তর করা হয়েছে।

বিমানবন্দর থানার এসআই মামুনুর রহমান জানান, মুনসুরসহ দুইজন ইয়াবা ব্যবসায়ীকে র‌্যাব মঙ্গলবার তাদের থানায় হস্তান্তর করেছে। এরই মধ্যে তাদের আদালতে হাজির করে একদিনের রিমান্ডে নেয়া হয়েছে। এখনও তাদের কোনো স্বজন থানায় যোগাযোগ করেনি।

জিডিতে মনসুর আহমেদের স্ত্রী অভিযোগ করেন, ‘আমার স্বামী মুনসুর আহমেদ একজন প্রধান নগর পরিকল্পনাবিদ। তিনি ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) গুলশান শাখায় কর্মরত ছিলেন। তিনি চাকরিচ্যুত ছিলেন। গত মে মাসে তিনি চাকরিচ্যুত হন। আমি আমার স্বামী ও বাচ্চাদের নিয়ে উপরোক্ত ওই ঠিকানায় বসবাস করি। ২৩ অক্টোবর ভোর রাত ৩টা ৪৫ মিনিটে আমার বাসার নিচে ৪/৫ জন সাদা পোশাককারী ও দশজন র‌্যাবের পোশাক পরা লোক আসেন। ওই ব্যক্তিরা বাসার দারোয়ানকে বলেন, তারা আমাদের ফ্ল্যাটে যাবেন এবং আমাদের নিতে আসছেন। দারোয়ান রাজি না হওয়ায় তারা তাকে মারধর করে।

পরবর্তীতে দারোয়ান তাদেরকে আমাদের ফ্ল্যাটে নিয়ে আসেন। তারা আমার দরজার সামনে এসে কলিং বেল বাজান। কলিং বেলের শব্দ শুনে আমি ও আমার স্বামী ঘুম থেকে উঠি। আমাদের দরজা খুলতে দেরি হওয়ায় তারা দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে আমার স্বামীকে মারধর করেন। আমি ও আমার স্বামী এর কারণ জানতে চাইলে লোকগুলো কোনও কারণ বলেননি। তারা আমার স্বামীর হাতে হাতকড়া পরিয়ে বাসা থেকে বের করে গাড়িতে তুলে নিয়ে যান। তাকে নিয়ে যাওয়ার পর অনেক খোঁজাখুজি করেও কোথাও পাওয়া যায়নি।’ মুনসুর আহমেদ গানের শিল্পী ছিলেন বলেও জানান তার স্ত্রী।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!