• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‘নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নতুন কোনো কনসেপ্ট নয়’


নিজস্ব প্রতিবেদক, রংপুর মার্চ ১৯, ২০১৭, ০৫:২৭ পিএম
‘নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নতুন কোনো কনসেপ্ট নয়’

রংপুর: দেশীয় অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ নতুন কোনো ঘটনা নয় বলে দাবি করেছেন, জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

তিনি বলেন, ‘পদ্মা সেতু নির্মাণে দেশীয় অর্থায়ন নতুন কনসেপ্ট নয়। যমুনা সেতু সেই কনসেপ্ট দিয়েছে। তখন আমি সার চার্জ নিয়েছিলাম। আমি আপনাদের কাছ থেকে টাকা নিয়ে ৫০০ কোটি টাকা জমা করেছিলাম। জনগণের অর্থায়নে আমি যমুনা সেতু করতে চেয়েছিলাম। পদ্মা সেতু নতুন নয়, যমুনা সেতু নতুন। দেশীয় অর্থায়নে বড় কিছু করার উদ্যোগ সেখান থেকেই শুরু হয়েছিল।’

রোববার (১৯ মার্চ) সকালে রংপুর মহানগরীর আক্কেলপুর উচচ ও সরকারী বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

জাপা চেয়ারম্যান বলেন, আমি উত্তরবঙ্গের সন্তান। লেখাপাড়া করেছি ঢাকায়। উত্তরবঙ্গ থেকে ঢাকা যাওয়া কত কষ্টের আমি তা জানি। একটি সেতুর অভাবে আমরা পিছিয়ে পড়েছিলাম, সেজন্য যমুনা সেতু করেছিলাম। আরও অনেক কাজ বাকী আছে আমাদের।

তিনি বলেন, উত্তরবঙ্গের উন্নয়ন করা হয় নি। উত্তরবঙ্গেকে আমরা নতুন করে গড়তে চাই। আমাদের স্লোগান হবে ‘এবারের সংগ্রাম, উত্তববঙ্গকে গড়ার সংগ্রাম।  এবার সংগ্রাম উত্তরবঙ্গের উন্নয়নের সংগ্রাম।

সাবেক এই রাষ্ট্রপতি বলেন, আমাদের রংপুর বিভাগে ৩২টি আসন আছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে এই ৩২টি আসন আমাকে উপহার দিবেন। আমি কথা দিচ্ছি আবার আমরা ক্ষমতায় এসে রংপুরের মানুষের উন্নয়ন করবো। দেশের অন্য জায়গায় আট লেন রাস্তা হলেও আমাদের এখনও দুই লেনে পরে আছি। আন্তনগর ট্রেন আছে মাত্র একটি। অথচ আমার সময় এখানে ৪৮টি আন্তনগর ট্রেন ছিল।

এরশাদ বলেন, অনেক দুঃখের কথা আছে। এখন পর্যন্ত আমরা গ্যাস পাই নাই। আমাদের এখানে ইন্ডাস্ট্রি নাই। আমাদের বলা হয়, বাহের দেশ, উত্তরবঙ্গকে বলা হয় মঙ্গাপীড়িতে এলাকা। উত্তরবঙ্গ মঙ্গাপীড়িত এলাকা নই। নিজের হাতে পরিশ্রম করে নিজেদের ভাগ্য পরিবর্তন করতে জানি আমরা। আমরা গ্যাস চাই। শিল্প কলকারখানা চাই। আমার এলাকার মানুষের কর্মসংস্থান চাই।

বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি আব্দুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, মহানগর জাতীয় পার্টির সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা, জেলা জাতীয় পার্টির সাধারন সম্পাদক সাবেক এমপি হোসেন মকবুল শাহরিয়ার আসিফ, জাতীয় কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও রসিকের কাউন্সিলর শাফিউল ইসলাম শাফি প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!