• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

নিজাম হাজারীর এমপি পদ নিয়ে রায় ২৩ আগস্ট


আদালত প্রতিবেদক আগস্ট ১৭, ২০১৬, ০৬:২২ পিএম
নিজাম হাজারীর এমপি পদ নিয়ে রায় ২৩ আগস্ট

ফেনী-২ আসনের সরকার দলীয় সাংসদ নিজাম উদ্দিন হাজারীর সংসদ সদস্য থাকবে কিনা সে বিষয়ে রায়ের দিন পিছিয়ে আগামী ২৩ আগস্ট পুনর্নির্ধারণ করেছেন হাইকোর্ট। বুধবার (১৭ আগস্ট) এ রায় ঘোষণার দিন ধার্য ছিল। তবে বিচারিক আদালতের একটি নথি না আসায় বিচারপতি মো. এমদাদুল হক ও বিচারপতি মো. ইকবাল কবিরের হাইকোর্ট বেঞ্চ রায়ের দিন পিছিয়ে দেন। 

অস্ত্র মামলায় বিচার শুরুর আগে নিজাম হাজারী কতোদিন জেল খেটেছেন- সে বিষয়ে নথিটি না পাওয়ায় রায় দেননি আদালত। আগামী ২৩ আগস্টের আগেই সেটি দাখিল করবেন হাইকোর্টের রেজিস্ট্রার এবং এর ভিত্তিতে ওইদিন রায় দেয়া হবে বলে জানিয়েছেন হাইকোর্ট।

নিজাম হাজারীর পক্ষে আদালতে শুনানিতে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী শফিক আহমেদ ও আইনজীবী নুরুল ইসলাম সুজন। রিট আবেদনের পক্ষে  ছিলেন কামরুল হক সিদ্দিকী। সাজা কম খেটেই বেরিয়ে যান সাংসদ শিরোনামে ২০১৪ সালের ১০ মে একটি জাতীয় দৈনিকে প্রতিবেদন ছাপা হয়। ওই প্রতিবেদনে বলা হয়, ২০০০ সালের ১৬ আগস্ট অস্ত্র আইনের এক মামলায় নিজাম হাজারীর ১০ বছরের কারাদণ্ড হয়। কিন্তু দুই বছর ১০ মাস কম সাজা খেটে তিনি কারাগার থেকে মুক্তি পান।

পরে ওই প্রতিবেদন যুক্ত করে নিজাম হাজারীর সংসদ সদস্য পদে থাকার বৈধতা চ্যালেঞ্জ করে রিট আবেদন করেন ফেনী জেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক সাখাওয়াত হোসেন ভূঁইয়া। রিট আবেদনের ওপর প্রাথমিক শুনানি নিয়ে ২০১৪ সালের ০৮ জুন রুল জারি করেন হাইকোর্ট। গত ০৩ আগস্ট এ রুলের শুনানি শেষে ১৭ আগস্ট রায়ের দিন ধার্য করেন হাইকোর্ট।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!