• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

নিম্ন আদালতের সব কার্যক্রম বন্ধ ১ মাস


আদালত প্রতিবেদক ডিসেম্বর ১, ২০১৬, ০৬:৪৭ পিএম
নিম্ন আদালতের সব কার্যক্রম বন্ধ ১ মাস

ঢাকা: সারাদেশের জেলা ও দায়রা জজ এবং মহানগর দায়রা জজ এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল সমূহে এক মাসের বাৎসরিক অবকাশ (ছুটি) শুক্রবার (২ ডিসেম্বর) থেকে শুরু হবে। ফলে ২ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত এসব আদালতে মামলাসমূহের বিচারিক কার্যক্রম বন্ধ থাকবে।

তবে সারাদেশের ম্যাজিস্ট্রেট আদালত এবং দ্রুত বিচার ট্রাইব্যুনাল ও বিশেষ জজ আদালতসমূহ এই ছুটির আওতাবহির্ভূত।

এদিকে অবকাশকালীন সময়ে ঢাকার ৫ম অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রবীর কুমার রায়কে ঢাকা জেলা ও দায়রা জজ আদালতের অবকাশকালীন সময়ে জরুরি মামলাসমূহ নিষ্পত্তির দায়িত্ব দেয়া হয়েছে। তিনি আগামী ৬ থেকে ৮ ডিসেম্বর, ১৪ থেকে ১৫ ডিসেম্বর, ২০ থেকে ২২ ডিসেম্বর এবং ২৮ থেকে ২৯ ডিসেম্বর জরুরি মামলা নিষ্পত্তি করবেন।

অন্যদিকে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের জরুরি মামলা নিষ্পত্তির জন্য অবকাশকানী বিচারক হিসেবে ঢাকার প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ রুহুল আমিনকে দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি আগামী ৬ থেকে ৭ ডিসেম্বর, ১৩ থেকে ১৪ ডিসেম্বর, ২০ থেকে ২১ ডিসেম্বর এবং ২৭ থেকে ২৮ ডিসেম্বর জরুরি মামলা নিষ্পত্তি করবেন।

এদিকে ঢাকার ম্যাজিস্ট্রেট আদালত এবং দ্রুত বিচার ট্রাইব্যুনাল ও বিশেষ জজ আদালত বাৎসরিক ছুটির আওতাবহির্ভূত হওয়ায় ঢাকার ওই সকল আদালতের কর্মকর্তা ও কর্মচারীরা ক্ষোভ প্রকাশ করেছেন। একই সঙ্গে ওই সকল আদালতে বিচারকরাও ওই কারণে ক্ষুব্ধ বলে তারা জানিয়েছেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!