• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

পটুয়াখালীতে বিআরটিএ’র ফি জমা দিতে ভোগান্তি


পটুয়াখালী প্রতিনিধি নভেম্বর ২২, ২০১৬, ০৫:৪৯ পিএম
পটুয়াখালীতে বিআরটিএ’র ফি জমা দিতে ভোগান্তি

পটুয়াখালী: বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথোরিটি (বিআরটিএ) নতুন ড্রাইভিং লাইসেন্স ফি, নবায়ন ফি, গাড়ী অথবা মোটরসাইকেল রেজিষ্ট্রেশন ফিসহ বিভিন্ন ফি জমা দিতে সাধারণ গ্রাহকদের পড়তে হচ্ছে চরম ভোগান্তিতে। গত দুই মাসের বেশি সময় পটুয়াখালীর কোন ব্যাংকে বিআরটিএর ফি জমা দেয়ার সুযোগ না থাকায় বাধ্য হয়ে বিভাগীয় শহর বরিশালে গিয়ে টাকা জমা দিতে হচ্ছে। তবে এ সমস্যা সমাধানে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোন কার্যকর উদ্যোগ নিচ্ছে না।

একটা সময় ছিলো যখন বিআরটিএ’র যাবতীয় কাজ সম্পাদন করতে বিভাগীয় শহরে যেতে হতো। কিন্তু সাধারন মানুষের ভোগান্তি কমাতে ও বিআরটিএ’র সেবার মান উন্নত করতে জেলা শহরে তাদের কার্যালয় স্থাপন শুরু করে সরকার। এরই ধারাবাহিকতায় বিগত কয়েক বছর আগে পটুয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ে বিআরটিএ কর্তৃপক্ষ তাদের কার্যক্রম শুরু করে। তবে গত দুই মাস যাবত এই কাজে তাদের অনেকটাই সমস্যায় পরতে হচ্ছে। বর্তমানে জেলায় অবস্থিত কোন ব্যাংকের শাখায় বিআরটিএ’র সরকার নির্ধিারিত ফি’র টাকা জমা নিচ্ছে না। এ কারণে গ্রাহকদের বাধ্য হয়ে বরিশালে গিয়ে টাকা জমা দিতে হচ্ছে।

পটুয়াখালী বিআরটিএ অফিসে মোটরসাইকেল রেজিষ্ট্রেশন করতে আসা এ্যাডভোকেট আবুল কালাম আজাদ বলেন, ‘আমি জানতাম পটুয়াখালীর ব্রাক ব্যাংকে রেজিষ্ট্রেশনের টাকা জমা দেওয়া যাবে। কিন্তু অফিসে যোগাযোগ করা হলে তারা জানান, পটুয়াখালীর কোন ব্যাংকে এখন টাকা জমা নিচ্ছে না। বরিশাল গিয়ে টাকা জমা দিতে হয়। এতে আমরা সাধারন মানুষ অনেক ভোগান্তির শিকার হচ্ছি।’ সমস্যা সমাধান বিআরটিএ কর্তৃপক্ষ কে দ্রুত পদক্ষেপ নেয়ার আহবান জানান তিনি।

বরগুনার থেকে আশা মোটরসাইকেল চালক শামিম বলেন, ‘ড্রাইভিং লাইসেন্স নবায়ন করতে পটুয়াখালী বিআরটিএ অফিসে এসেছি। বরগুনা থেকে পটুয়াখালী আসতে অনেক সময় লাগে। এখন আবার শুনলাম সরকারী ফান্ডে টাকা জমা দিতে বরিশাল যেতে হবে। এখন আপনারাই বলেন ভাই কি ভোগান্তির মধ্যে পরছি। সরকারের কাছে অনুরোধ দ্রুত এই বিষয়টা সমাধান করা হোক।’

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথোরিটি পটুয়াখালী সহকারী পরিচালক (ইঞ্জি) মো. হারুন-অর-রশিদ বলেন, ‘আমাদের উর্দ্ধতন কর্তৃপক্ষকে লিখিত ভাবে বিষয়টি অবহিত করেছি। যাতে করে পটুয়াখালীতে অবস্থিত কোন ব্যাংকের সাথে চুক্তি সম্পাদন করে যে জেলার টাকা সে জেলাতেই জমা দেয়া যায়। আশা করছি দ্রুত সময়ের মধ্যে এ সমস্যার সমাধান হবে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!