• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

পদ্মা সেতুর নির্মাণ প্রকল্প এলাকা পরিদর্শনে ১০ প্রকৌশলী


মুন্সীগঞ্জ প্রতিনিধি নভেম্বর ১২, ২০১৬, ০৩:০৫ পিএম
পদ্মা সেতুর নির্মাণ প্রকল্প এলাকা পরিদর্শনে ১০ প্রকৌশলী

মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়ায় শনিবার (১২ নভেম্বর) স্বপ্নের পদ্মা সেতু প্রকল্প এলাকা পরিদর্শন করেছেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা প্রফেসর প্রকৌশলী জামিলুর রেজা চৌধুরীর নেতৃত্বে দেশি-বিদেশি ১০ প্রকৌশলী।

সকাল ১০টার দিকে পদ্মা সেতু নির্মাণ প্রকল্পের মাওয়া প্রান্তে আসেন প্রকৌশলীরা। এরপর তারা প্রকল্প এলাকার নির্মাণযজ্ঞ ঘুরে-ফিরে দেখেন।

পদ্মা সেতু প্রকল্প পরিদর্শনে আসা দেশি-বিদেশি প্রকৌশলীরা হচ্ছেন- প্রফেসর জামিলুর রেজা চৌধুরীর সঙ্গে আরো ছিলেন- প্রফেসর সফিউল্লাহ, প্রফেসর বসুনিয়া, প্রফেসর ফিরোজ আহমেদ, প্রফেসর আউয়াল, প্রফেসর কারবাজল, প্রফেসর ক্লাউস, প্রফেসর কজিনিউ, প্রফেসর ইশাহারা ও প্রফেসর ফিজিনো।

পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী ও প্রকল্প ম্যানেজার দেওয়ান আব্দুল কাদের এসব তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, তারা মাওয়া প্রান্তে এসে পদ্মা সেতুর ৩৭তম গ্রুপ পাইলসহ প্রকল্প এলাকা ঘুরে দেখেছেন।

এ সময় তারা কর্মরত দেশি-বিদেশি শ্রমিকদের সঙ্গে কথা বলেন ও নির্মাণ কাজের অগ্রগতি সম্পর্কে খোঁজ-খবর নেন। দেশি-বিদেশি ১০ প্রকৌশলী ৩ দিন পদ্মা সেতু প্রকল্প এলাকায় অবস্থান করবেন।

২০১৮ সালে পদ্মা সেতুর নির্মাণকাজ শেষ হওয়ার কথা রয়েছে। এ বছরের ডিসেম্বরের শেষ দিকে এ সেতুর মূল অবকাঠামো দৃশ্যমান হবে বলে আশা করা হচ্ছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!