• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

পান চুরি করতে গিয়ে ধরা, লজ্জায় আত্মহত্যা!


রাজশাহী প্রতিনিধি জানুয়ারি ১৭, ২০১৭, ০৮:৫২ পিএম
পান চুরি করতে গিয়ে ধরা, লজ্জায় আত্মহত্যা!

রাজশাহী: রাজশাহীর দুর্গাপুরে পান বরজে পান চুরি করতে গিয়ে ধরা খেয়ে লজ্জায় সোহেল রানা (১৯) নামের এক কলেজ ছাত্র বিষপানে আত্মহত্যা করেছে। সোহেল উপজেলার শ্যামপুর গ্রামের সোহরাফ হোসেনের ছেলে ও নওপাড়া মহাবিদ্যালয়ের একাদশ শ্রেণির ছাত্র।

গত ১৫ জানুয়ারি রাতে বিষপানের পর সোমবার (১৬ জানুয়ারি) রাত ১টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সোহেল।

স্থানীয়রা জানান, কলেজ ছাত্র সোহেল রানা পড়াশোনার পাশাপাশি একই গ্রামের জামাল উদ্দিনের বাড়িতে নিয়মিত কাজ করে পড়াশোনার খরচ জোগাতো। রোববার (গত ১৫ জানুয়ারি) সকালে বাড়ির মালিক জামাল উদ্দিনের পানবরজের পান চুরি করে শ্যামপুর বাজারে বিক্রি করে। পান চুরির বিষয়টি জানাজানি হওয়ায় স্থানীয় কয়েকজনকে নিয়ে ঘরোয়াভাবে বিষয়টি মীমাংসায় বসে। তবে সেখানে কোনো সিদ্ধান্ত ছাড়া বিচার সভা শেষ হয়।

এ ঘটনার খবর এলকায় ছড়িয়ে পড়লে সোহেলের বাবা-মা পান চুরির অভিযোগে সোহেলকে গালিগালাজ করে। ওই রাতেই সোহেল লোকলজ্জার ভয়ে ও বাবা-মার অভিমান করে বাড়ি থেকে চলে গিয়ে পাশের গ্রাম ইসবপুরের বিলের মধ্যে একটি পুকুর পাড়ে গিয়ে বিষপানে করে। এসময় ওই পুকুরের পাহারাদার সোহেরকে দেখতে পেয়ে স্থানীয় লোকজনের সহায়তায় তাকে উদ্ধার করে রামেক হাসপাতালে ভর্তি করে।

সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার (১৬ জানুয়ারি) দিবাগত রাত একটা ১৫ মিনিটে সে মারা যায়। এ ঘটনায় রাজশাহী নগরীর রাজপাড়া থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!