• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

পুনেতে শাহরুখকে দেখতে লাখো মানুষ


বিনোদন ডেস্ক জানুয়ারি ৩১, ২০১৭, ১২:৫১ পিএম
পুনেতে শাহরুখকে দেখতে লাখো মানুষ

ঢাকা: সদ্য মুক্তি পেয়েছে বলিউড বাদশা অভিনীত আলোচিত চলচ্চিত্র ‘রইস’। আর এই ছবির প্রচারণায় গত একমাস ধরেই ভারতের বিভিন্ন শহরে ছুটছেন শাহরুখ। তারই ধারাবাহিকতায় সোমবার গিয়েছিলেন পুনেতে। আর সেখানে তাকে দেখতে শহরজুড়ে নামে মানুষের ঢল!

গত ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে বহুল প্রতীক্ষিত ছবি ‘রইস’। শাহরুখের কাছে এই ছবিটি গত কয়েক বছরের ব্যর্থতা কাটিয়ে স্বরূপে ফেরার আভাস দিয়েছিল আগেই। ট্রেলার, টিজার আর গানের প্রতি মানুষের আগ্রহ দেখেই বোঝা গিয়েছিল যে, ছবিটি তোলপাড় ফেলে দিতে পারে। আর সেকারণেই ছবিটির প্রচারণায় ভালোই পরিশ্রম করছেন শাহরুখ। 

এই যেমন ছবি মুক্তির আগে মুম্বাই থেকে দিল্লীতে ট্রেনে ঘোষণা দিয়ে ভ্রমন করেছেন। যেতে পথে প্রতিটি স্টেশনে ছিল মানুষে ভরপুর। প্রত্যেক স্টেশনে হাজার হাজার মানুষ শুধু তাকে একবার দেখার জন্য রাতদিন অপেক্ষা করেছে। শুধু তাই না, তাকে দেখতে এসে মানুষের পা চাপায় নিহত হয়েছেন এক ভক্ত! এমন ঘটনার প্রেক্ষিতেও শাহরুখ ‘রইস’-এর প্রচারণায় ঘুরছেন দেশময়। এবার গেলেন পুনে সিটিতে!

শহরের সেম্বোসিস ইন্সটিটিউট অব ডিজাইন, বিমান নগর এবং সিজন মলে ঢুঁ দিয়েছেন শাহরুখ। রইসের প্রচারণায় সেখানে একটি বাৎসরিক ডিজাইন উৎসবে ছাত্রদের সঙ্গে কথা বলেছেন। বক্তব্য দিয়েছেন মানুষের জীবনে শিক্ষার গুরুত্ব নিয়ে। জানান শিক্ষাই তাকে আজকের শাহরুখ বানিয়েছে। এমন অনুপ্রেরণামূলক বক্তব্যের পর ছাত্র-ছাত্রীদের সঙ্গে নিজের বিখ্যাত গান ‘ছাইয়া ছাইয়া’র সঙ্গে নাচেনও শাহরুখ। 

অন্যদিকে ২৫ জানুয়ারি মুক্তি পাওয়া ‘রইস’ ছবিটি দুর্দান্ত ব্যবসা করে নিচ্ছে বক্স অফিসে। শুধু তাই না, মুক্তির ছয় দিনে শাহরুখের ছবিটি আয় করে একশো এগারো কোটি রূপি। 

শাহরুখের পারিশ্রমিক ছাড়া ‘রইস’ ছবির বাজেট ছিল সব মিলিয়ে ৮৫ কোটি রূপি। ছবিটি মুক্তি পেয়েছে প্রায় সাড়ে তিন হাজার সিনেমা হলে। ধারনা করা হচ্ছে, ২০১৭ সালে ব্যবসাসফল সেরা পাঁচ সিনেমার মধ্যে জায়গা করে নিবে শাহরুখের এই ছবিটি। 

‘রইস’-এর কাহিনী তুলে ধরা হয়েছে চোরাকারবারি নিয়ে। যেখানে একজন ছিঁচকে চোর থেকে গ্যাংয়ের মালিক হয়ে উঠেন শাহরুখ। অ্যাকশন, প্রেম আর অসাধারণ একটি গল্পে নির্মিত রাহুল ধোলাকিয়ার এই ছবিতে শাহরুখের বিপরীতে প্রথমবার অভিনয় করেছেন পাকিস্তানি অভিনেত্রী মাহিরা খান। এছাড়া আছেন মেধাবী অভিনেতা নওয়াজ উদ্দিন সিদ্দিকী।  

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!