• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

পৌরসভা ভোটগ্রহণের মধ্য দিয়ে নতুন ইসির পরীক্ষা শুরু


রাঙামাটি প্রতিনিধি ফেব্রুয়ারি ১৮, ২০১৭, ১১:০৫ এএম
পৌরসভা ভোটগ্রহণের মধ্য দিয়ে নতুন ইসির পরীক্ষা শুরু

রাঙামাটি: সদ্য দায়িত্বপ্রাপ্ত নির্বাচন কমিশনের (ইসি) অধীনে রাঙামাটির বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। এ নির্বাচনকে ইসির প্রথম পরীক্ষা হিসেবে বর্ণনা করছে দেশের সংবাদমাধ্যমগুলো।

১৯ ফেব্রুয়ারি, শনিবার সকাল ৮টায় শুরু হওয়া এই ভোট চলবে একটানা বিকেল চারটা পর্যন্ত। নয়টি কেন্দ্রে মোট ১০ হাজার ১৭৭ জন ভোটারের ভোটে নির্বাচিত হবেন নতুন মেয়র।

১৫ ফেব্রুয়ারি শপথ গ্রহণের পর নতুন ইসি’র অধীনে দেশে এটাই প্রথম নির্বাচন। শুক্রবার নির্বাচন কমিশনার অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাৎ হোসেন নির্বাচনী এলাকায় গিয়ে ‘জিরো টলারেন্স’ নীতি অনুসরণের ঘোষণা দিয়েছেন। তিনি নির্বাচনী কাজে নিয়োজিত সবাইকে নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের নির্দেশ দিয়েছেন।

এ নির্বাচনে মেয়র পদের তিন প্রার্থী হলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগের জাফর আলী খান, বিএনপির ওমর আলী ও স্বতন্ত্র প্রার্থী আজিজুর রহমান।

নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পৌর এলাকা ও ভোটকেন্দ্রে আইনশৃঙ্খলাবাহিনীর বিপুলসংখ্যক সদস্য মোতায়েন থাকতে দেখা গেছে।

কেন্দ্রের বাইরে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নকে (র‍্যাব) টহল দিতে দেখা গেছে। এ ছাড়া একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও চারজন নির্বাহী ম্যাজিস্ট্রেট নয়টি কেন্দ্রে দায়িত্ব পালন করছেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!