• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

প্রধান বিচারপতিকে ‘রাজাকার’ বলায় বিচারপতি মানিককে লিগ্যাল নোটিশ


আদালত প্রতিবেদক মার্চ ১৬, ২০১৭, ০৪:২১ পিএম
প্রধান বিচারপতিকে ‘রাজাকার’ বলায় বিচারপতি মানিককে লিগ্যাল নোটিশ

ঢাকা: বেসরকারি টেলিভিশন ডিভিসি নিউজের এক টকশোতে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে ‘রাজাকার’ বলায় আপিল সাবেক বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিককে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (১৬ মার্চ) সুপ্রিম কোর্টের আইনজীবী একলাছ উদ্দিন ভূইয়া এ লিগ্যাল নোটিশটি পাঠান। আগামী ৭২ ঘণ্টার মধ্যে তাকে এ বিষয়ে ব্যাখ্যা প্রদান নতুবা ওই বক্তব্য প্রত্যাহার চাওয়া হয়েছে নোটিশে। অন্যথায় তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

এতে আরো বলা হয়, ১৫ মার্চ রাত ১১টায় বেসরকারি টেলিভিশন ডিভিসি নিউজ এ নবনিতা চৌধুরীর সঞ্চনালয় টকশো ‘রাজকাহন’ অনুষ্ঠানে আপনি সুপ্রিম কোর্টের প্রধান বিচরপতি সুরেন্দ্র কুমার সিনহা ১৯৭১ সনে শান্তি কমিটির আত্মস্বীকৃত সদস্য, স্বাধীনতাবিরোধী এবং একজন রাজাকার বলে বক্তব্য দেন  মানিক। যাহা দেশ বিদেশে কোটি কোটি দর্শক দেখেছেন।

টকশোতে আরও উপস্থিত ছিলেন, সুপ্রিম কোর্টের আইনজীবী জেড আই খান পান্না, মাসুদ আহমেদ তালুকদার। আপনার বক্তব্য অনুযায়ী একটি সাংবিধানিক পদে বাংলাদেশের মাননীয় প্রধান বিচারপতি যদি রাজাকার হয়ে থাকে তাহলে এই বিজয়ের মাসে ৩০ লক্ষ শহীদের সাথে বিশ্বাসঘাতকতা বলে বিবেচিত হয়। একজন রাজাকারের অধীন দেশের সমস্ত বিচার বিভাগ প্রশ্নবিদ্ধ হয়ে পড়ে। বার এবং বেঞ্চের মধ্যে যে সুসম্পর্ক সেটাও বিঘ্ন ঘটার সম্ভাবনা থাকে। এমনকি আইনজীবী হিসেবে উক্ত আদালতে পেশাগত দায়িত্ব পালন করাও বিব্রতকর। যাহা আমার মানহানী হয়েছে বলে আমি মনে করি।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!