• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

প্রবাসী হত্যা মামলায় ৪ আসামির যাবজ্জীবন


কুমিল্লা প্রতিনিধি সেপ্টেম্বর ২৬, ২০১৭, ০৯:৫৪ পিএম
প্রবাসী হত্যা মামলায় ৪ আসামির যাবজ্জীবন

কুমিল্লা: জেলার মেঘনা উপজেলায় সম্পত্তি বিরোধ নিয়ে প্রবাসী আবদুল মোমেন আখন্দ হত্যায় দায়ের করা মামলায় ৪ আসামির যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে। একই সঙ্গে প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ড দেয়া হয়।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে কুমিল্লার অতিরিক্ত সেশন জজ ৪র্থ আদালতের বিচারক নূরনাহার বেগম শিউলী এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলো- একই গ্রামের ইদুল্লাহ, সাইফুল্লাহ, শাহাদাত ও এন্তাজ মিয়া। নিহত মোমেন আকন্দ উপজেলার চন্দনপুর গ্রামের মৃত আবদুল মজিদ আখন্দের ছেলে।

আদালত সূত্রে জানা যায়, সম্পত্তি বিরোধের জের ধরে ২০০৫ সালের ১১ জুলাই রাতে প্রবাসী আবদুল মোমেন আখন্দকে তার ঘরের ভেতর ঢুকে পিটিয়ে ও শ্বাসরোধ করে হত্যা করা হয়। এ ঘটনায় মোমেনের বড় ভাই আবদুল মালেক আখন্দ বাদী হয়ে মেঘনা থানায় হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্ত শেষে ১৬ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। দীর্ঘ শুনানি শেষে মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) এ মামলার রায় ঘোষণা করা হয়।

আসামিদের মধ্যে একই গ্রামের ইদুল্লাহ, সাইফুল্লাহ, শাহাদাত ও এন্তাজ মিয়াকে যাবজ্জীবন কারাদণ্ড, প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দেয়া হয়। অপর ১২ আসামির মধ্যে ৭ আসামিকে খালাস প্রদান করা হয়। মামলাটি বিচারাধীন থাকা অবস্থায় ৫ আসামি মৃত্যুবরণ করেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!