• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

প্রবাসীরা কলুর বলদ না ‘রেমিটেন্স যোদ্ধা’ (ভিডিও)


বিনোদন প্রতিবেদক সেপ্টেম্বর ১১, ২০১৮, ০২:৩০ পিএম
প্রবাসীরা কলুর বলদ না ‘রেমিটেন্স যোদ্ধা’ (ভিডিও)

নায়ক রিয়াজ

ঢাকা: প্রবাসীরা কলুর বলদ না ‘রেমিটেন্স যোদ্ধা’ বলেছেন জনপ্রিয় নায়ক রিয়াজ। ‘সত্যিকার অর্থে প্রবাসীদের ‘কলুর বলদ’ না বলে তাদেরকের ‘রেমিটেন্স যোদ্ধা’ বলে মনে করেন রিয়াজ। তিনি বলেন, ‘আমি প্রবাসীদেরকে ‘কলুর বলদ’ বলতে চাইতে চাইনা। তারা হলেন ‘রেমিটেন্স যোদ্ধা।’ আমাদের দেশের ইকোনমি গ্রোথে তাদের অনেক বড় অবদান আছে। আমি সবসময় তাদের স্যালুট জানাই। 

চ্যানেল আইতে পরপর দুই ঈদে প্রচার হয়েছে নাটক ‘কলুর বলদ’ ও ‘কলুর বলদ ২’। প্রথমটি রোজার ঈদে প্রচারের পর তুমুল জনপ্রিয়তা পায়। সাফল্যের ধারাবাহিকতায় গেল ঈদুল আযহায় ‘কলুর বলদ ২’ নির্মিত হয়। এই দুই গল্পই ছিল প্রবাসীদের সুখ, দুঃখ নিয়ে নির্মিত।

১৯৯৫ সালে চলচ্চিত্রে এলেও ১৯৯৭ সালে মহাম্মদ হান্নান পরিচালিত ‘প্রাণের চেয়ে প্রিয়’ চলচ্চিত্রে রিয়াজ অভিনয় করে জনপ্রিয়তা পান। যা ব্যবসায়িকভাবে সফল হয়। এরপর রিয়াজকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। শাবনূর, পূর্ণিমার সঙ্গে জুটি বেধে রিয়াজ উপহার দেন অসংখ্য সুপারহিট ছবি।

শুধু তাই নয়, নন্দিত সাহিত্যিক হুমায়ূন আহমেদের একাধিক ছবিতেও তিনি কাজ করেছেন। দীর্ঘ দুই যুগের বেশি চলচ্চিত্রে কাজ করলেও এখনও আত্মতৃপ্তির মতো চরিত্র পাননি একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত এই নায়ক।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!