• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
রাজবাড়ী-১ আসন

প্রার্থীতায় বিভক্ত বিএনপি, ঘাঁটি রক্ষায় কঠোর আ.লীগ


রাজবাড়ী প্রতিনিধি অক্টোবর ১৫, ২০১৮, ১০:১৬ এএম
প্রার্থীতায় বিভক্ত বিএনপি, ঘাঁটি রক্ষায় কঠোর আ.লীগ

রাজবাড়ী: রাজবাড়ী-এক আসনে ভোটের আমেজ নেই স্থানীয়দের মনে। নদী ভাঙন বন্ধ না হওয়ায়, ক্ষতির শঙ্কায় বিপর্যস্ত তারা। তবে এই সমস্যাকে পুঁজি করে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে রাজনৈতিক দল। আওয়ামী লীগের ঘাঁটি রক্ষায় এবারও কাজী কেরামত আলীর ওপর আস্তা তৃণমূলের। অন্যদিকে প্রার্থী প্রশ্নে বিভক্ত বিএনপি।

প্রবল স্রোতে ভাঙছে রাজবাড়ীর পদ্মা। হুমকির মুখে শহর রক্ষা বাঁধ। ঘরবাড়ি ও আবাদি জমি হারিয়ে নিঃস্ব কয়েক হাজার পরিবার। এরই মধ্যে এগিয়ে আসছে একাদশ সংসদ নির্বাচন। তবে এই ভোটের আমেজ নেই পরিবার নিয়ে ঠিকে থাকার লড়াই করা মানুষদের কাছে।

তবে নির্বাচন প্রস্তুতির ঘাটতি নেই রাজনৈতিক দলগুলো। রাজবাড়ী থেকে প্রথম প্রতিমন্ত্রী হয়েছেন কাজী কেরামত আলী। তাই এবারও তার ওপরই আস্থা তৃণমূল আওয়ামী লীগের।

কিন্তু নদী ভাঙনের স্থায়ী কোনো সমাধান করতে পারেননি তিনবারের এই এমপি। এবার বলছেন, আওয়ামী লীগ ক্ষমতায় এলে স্থায়ী সমাধান করবেন নদী ভাঙন সমস্যা।

রাজবাড়ী-এক আসনে শুধু ২০০১ সালের ভোটে এমপি হয়েছিলেন বিএনপি প্রার্থী। এবারের নির্বাচনে দলের মনোনয়ন নিয়ে দ্বন্দ্ব-কোন্দলে বিভক্ত তৃণমূল। ধানের শীষে ভোটে লড়তে আগ্রহী ৪ জন।

১৯৯৬ ও ২০০১-এর নির্বাচনে দ্বিতীয় অবস্থানে ছিল জাতীয় পার্টি। নানা কর্মসূচি নিয়ে এবারও ভোটের মাঠে দলটি। এরই মধ্যে চূড়ান্ত হয়েছে প্রার্থী।

রাজবাড়ী সদর ও গোয়ালন্দ উপজেলা নিয়ে রাজবাড়ী-এক আসন। ভোটার ৩ লাখ ৪৫ হাজার ৯২৬ জন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!