• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

প্রেমিকের বিয়ের খবরে প্রেমিকার আত্মহত্যা চেষ্টা


সিরাজগঞ্জ প্রতিনিধি মার্চ ১০, ২০১৭, ০৬:১৭ পিএম
প্রেমিকের বিয়ের খবরে প্রেমিকার আত্মহত্যা চেষ্টা

সিরাজগঞ্জ: প্রেমিকের বিয়ে হচ্ছে এমন খবর পেয়ে গলায় ওড়না পেচিয়ে আত্মহত্যার চেষ্টা করেছেন সুমি খাতুন (২২) নামে এক কলেজছাত্রী। মুমূর্ষু অবস্থায় তাকে সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার (১০ মার্চ) সকালে সদর উপজেলার ছোনগাছা ইউনিয়নের ঝিনাইগাঁতী গ্রামে এ ঘটনা ঘটে। আহত কলেজছাত্রী সুমি ঝিনাইগাঁতী গ্রামের আব্দুল হালিমের মেয়ে ও সিরাজগঞ্জ ইসলামিয়া সরকারি কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্রী।

সুমির চাচা আলম হোসেন ও খালা রোজিনা খাতুন জানান, একই গ্রামের শাহজাহান আলীর ছেলে ও একই কলেজের ছাত্র সুমনের সঙ্গে দীর্ঘ ৫ বছর প্রেমের সম্পর্ক চলে আসছিল সুমির। প্রায় ২ বছর আগে সুমির পরিবারের লোকজন বিষয়টি জানতে পেরে বিয়ের প্রস্তাব নিয়ে যায় সুমনের বাবা শাহজাহান আলীর কাছে। কিন্তু সে বিয়ের প্রস্তাব প্রত্যাখান করে তাদের বাড়ি থেকে বের করে দেন।
এরই এক পর্যায়ে গত ৬ মার্চ রাতে সুমির ঘরে গিয়ে তাকে ধর্ষণের চেষ্টা করে সুমন। বাড়ির লোকজন বিষয়টি টের পেয়ে তাকে আটকে রেখে তার স্বজনদের খবর দেয়। খবর পেয়ে সুমনের বাবাসহ পরিবারের লোকজন বিয়ের আশ্বাস দিয়ে সুমনকে নিয়ে যায়।

এরপর তারা বিয়ের প্রস্তাব প্রত্যাখান করেন। নিরুপায় হয়ে গত ৭ মার্চ সুমি বাদী হয়ে সুমনসহ ৩জনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন আদালতে মামলা দায়ের করেন।

এদিকে সুমন তার মামাতো বোনকে বিয়ে করেছে এমন সংবাদ শুক্রবার (১০ মার্চ) সকালে সুমি জানতে পারলে সে তার নিজ ঘরের দরজা বন্ধ করে গলায় ওড়না পেচিয়ে আত্মহত্যার চেষ্টা করে। বিষয়টি পরিবারের লোকজন টের পেয়ে দরজা ভেঙ্গে ঘরে ঢুকে তাকে উদ্ধার করে সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করে।

এ বিষয়ে সিরাজগঞ্জ সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. রোকনুজ্জামান জানান, সুমি আত্মহত্যার চেষ্টা করেছিল। তার অবস্থা আশঙ্কাজনক থাকায় অক্সিজেন দেয়া হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!