• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বগুড়ার সেই কাউন্সিলর বরখাস্ত!


বগুড়া প্রতিনিধি জুন ২০, ২০১৮, ০৮:৪৮ পিএম
বগুড়ার সেই কাউন্সিলর বরখাস্ত!

বগুড়া : অবশেষে কাউন্সিলর পদ থেকে বরখাস্ত হলেন সাবেক যুবলীগ নেতা বগুড়া পৌরসভার ৯নং ওয়ার্ডের কাউন্সিলর মোস্তাকীম রহমান। বগুড়া পৌরসভার সচিব ইমরোজ মুজিব জানান, স্থানীয় সরকার বিভাগের পৌর-১ শাখার উপ-সচিব আব্দুর রউফ মিয়া স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে গত ১৪ জুন কাউন্সিলর মোস্তাকীম রহমানকে সাময়িক বরখাস্তের কথা জানানো হয়েছে। প্রজ্ঞাপনটি বুধবার (২০ জুন) তারা হাতে পেয়েছেন।

বরখাস্তের আদেশ সংক্রান্ত সরকারি ওই প্রজ্ঞাপনে ওয়ার্ড কাউন্সিলর মোস্তাকীম রহমানের বিরুদ্ধে একাধিক মামলার কথা উল্লেখ করা হয়েছে। এর মধ্যে হত্যা এবং অস্ত্র আইনের দুটি মামলার তথ্য দিয়ে বলা হয়েছে, উভয় মামলারই অভিযোগপত্র আদালতে গৃহীত হয়েছে এবং একটি মামলা সাক্ষ্য গ্রহণের পর্যায়ে রয়েছে।

প্রজ্ঞাপনে তাকে বরখাস্তের কারণ ব্যাখ্যা করতে গিয়ে বলা হয়েছে, ‘মামলার আসামি মোস্তাকীম রহমান ওয়ার্ড কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করলে পৌরসভায় কর্মরত কর্মকর্তা ও কর্মচারী এবং পৌরসভার সেবা গ্রহণকারী সাধারণ নাগরিকদের মধ্যে আতঙ্ক ও ভীতির সঞ্চার হতে পারে এবং গুরুত্বপূর্ণ সাক্ষীগণের সাক্ষ্য প্রভাবিত হওয়ার যৌক্তিক আশংকা রয়েছে।

এ প্রেক্ষিতে তাঁর কর্তৃক ক্ষমতা প্রয়োগ পৌরসভার স্বার্থের পরিপন্থি এবং জনপ্রতিনিধি হিসেবে জনসেবায় নিয়োজিত থাকা প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় বিধায় জনস্বার্থ বিবেচনায় তাঁকে কাউন্সিলর এর পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা প্রয়োজন।’

উল্লেখ্য, বগুড়া শহর যুবলীগ এর সাবেক দপ্তর সম্পাদক এবং ওয়ার্ড কাউন্সিলর মোস্তাকীম রহমানের বিরুদ্ধে সর্বশেষ চলতি বছরের ২৯ মার্চ বগুড়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারি পরিচালক সাহজাহান কবিরকে হত্যার চেষ্টা চালানোর অভিযোগ মামলা হয়। সরকারি কর্মকর্তার ওপর সশস্ত্র হামলার ওই ঘটনায় দেশজুড়ে তোলপাড় সৃষ্টি হয়। ঘটনার একদিনের মাথায় তাকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর তাকে যুবলীগ থেকে বহিষ্কারও করা হয়।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!