• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বঙ্গবন্ধুকে চিঠি


ঝালকাঠি প্রতিনিধি আগস্ট ১৮, ২০১৮, ০৫:৩১ পিএম
বঙ্গবন্ধুকে চিঠি

ঝালকাঠি : ‘আপনার জন্যই বাংলাদেশ স্বাধীন হয়েছে। আপনার দেওয়া ৭ মার্চের ভাষণ আমার খুব ভাল লাগে। আমি জেনেছি, আপনার সেই ভাষণ শুনেই বাঙালীরা মুক্তিযুদ্ধে পাকহানাদারদের বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। আপনি খুব সাহসী ও জনদরদী ছিলেন। আমিও বড় হয়ে আপনার মত হতে চাই।’

জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কাছে এরকম একটি চিঠি লিখেছেন ঝালকাঠি সরকারি উচ্চ বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র রনিত অধিকারী। এ চিঠি লিখে একটি প্রতিযোগিতায় সে প্রথম হয়েছে। ‘বঙ্গবন্ধুকে চিঠি’ লেখার প্রতিযোগিতার আয়োজন করে স্থানীয় একটি সেচ্ছাসেবী সংগঠন লাল-সবুজ সোসাইটি।

রনিতের মত ১১৭ শিক্ষার্থী প্রতিযোগিতায় বঙ্গবন্ধুর কাছে তাদের স্বপ্ন ও বিভিন্ন দাবি জানিয়ে চিঠি লিখেছে। আজ শুক্রবার বিকেলে এ প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ঝালকাঠির জেলা প্রশাসক মো. হামিদুল হক। শহরের বিভিন্ন বিদ্যালয়ের ১১৭ জন শিক্ষার্থী এ প্রতিযোগিতায় অংশ নেয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির ও মুক্তিযোদ্ধা এম এ আলাউদ্দিন।

সংগঠনের সভাপতি নবান্নিতা জাহান তানহার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন বিচারক সচেতন নাগরিক কমিটির (সনাক) হেমায়েত উদ্দিন হিমু, সরকারি গণগ্রন্থাগারের লাইব্রেরিয়ান খালিদ সাইফুল্লাহ, সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক ড. ইমদাদুল হক মামুন, বরিশাল বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার বাহাউদ্দিন গোলাপ, ঝালকাঠি প্রেস ক্লাবের সহসভাপতি আককাস সিকদার ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের বরিশালের আঞ্চলিক সমন্বয়কারী দীপু হাফিজুর রহমান।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!